kalerkantho

মঙ্গলবার । ১৯ শ্রাবণ ১৪২৮। ৩ আগস্ট ২০২১। ২৩ জিলহজ ১৪৪২

১১ হাজার কেজি চা আটক

পঞ্চগড় প্রতিনিধি   

১৬ জুন, ২০২১ ১৬:৩১ | পড়া যাবে ২ মিনিটে



১১ হাজার কেজি চা আটক

পঞ্চগড়ে রাজস্ব ফাঁকি অবৈধভাবে চা পাতা বিক্রির সময় উত্তরা গ্রিন-টি ইন্ডাস্ট্রির ১১ হাজার কেজি চা আটক করেছে পঞ্চগড় কাস্টমস এক্সাইজ ও ভ্যাট সার্কেলের কর্মকর্তারা। আটককৃত চা পাতার মূল্য প্রায় ২০ লাখ টাকা বলে জানিয়েছেন তারা। মঙ্গলবার দিবাগত রাতে পঞ্চগড় সদর উপজেলার জগদল খালপাড়া এলাকা থেকে ট্রাকসহ ওই ২০০ বস্তা চা আটক করা হয়।

পঞ্চগড় কাস্টমস এক্সাইজ ও ভ্যাট সার্কেলের কর্মকর্তারা জানান, মঙ্গলবার রাতে উত্তরা গ্রিন-টি ইন্ডাস্ট্রি থেকে ২০০ বস্তায় প্রায় ১১ হাজার কেজি তৈরি চা চট্টগ্রাম নিলাম বাজারে পাঠানোর জন্য প্রস্তুত করা হয়। ট্রাকে চায়ের বস্তা তোলার পর পঞ্চগড় কাস্টমস এক্সাইজ ও ভ্যাট অফিসের সহকারী রাজস্ব কর্মকর্তা জাহিদ হাসানের উপস্থিতিতে সিলগালা করে চট্টগ্রামের উদ্দেশ্যে পাঠানো হয়। কিন্তু ট্রাকটি চট্টগ্রাম না গিয়ে পঞ্চগড় সদর উপজেলার জগদল খালপাড়া এলাকায় আল আমিন টি হাউজে গিয়ে চা নামাতে শুরু করে। গোপন সংবাদের ভিত্তিতে পঞ্চগড় কাস্টমস এক্সাইজ ও ভ্যাট অফিসের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে ট্রাকসহ চায়ের বস্তাগুলো আটক করেন।

এ সময় স্থানীয় কিছু তরুণদের বাধার মুখে পড়েন কর্মকর্তারা। এক পর্যায়ে পুলিশের সহযোগিতায় চাসহ ট্রাকটি থানায় নিয়ে যাওয়া হয়।

পঞ্চগড় কাস্টমস এক্সাইজ ও ভ্যাট সার্কেলের রাজস্ব কর্মকর্তা মজিদুল হক বলেন, উত্তরা গ্রিন-টি ইন্ডাস্ট্রি রাজস্ব ফাঁকি দিতে অবৈধ প্রক্রিয়ায় চা সরানোর চেষ্টা করছিল। গোপন সংবাদের ভিত্তিতে আমরা ঘটনাস্থলে গিয়ে ট্রাকসহ চা পাতা জব্দ করে থানায় নিয়ে আসি। বিষয়টি আমরা আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানিয়েছি। আটককৃত চায়ের বিষয়ে তারা সিদ্ধান্ত নেবেন।



সাতদিনের সেরা