kalerkantho

বৃহস্পতিবার । ১৪ শ্রাবণ ১৪২৮। ২৯ জুলাই ২০২১। ১৮ জিলহজ ১৪৪২

লেবুর কেজি ১৫, হালির দিন শেষ!

নাটোর প্রতিনিধি    

১৫ জুন, ২০২১ ১৮:৫০ | পড়া যাবে ২ মিনিটে



লেবুর কেজি ১৫, হালির দিন শেষ!

অবিশ্বাস্য হলেও সত্যি, লেবু বিক্রি হচ্ছে কেজিতে। তাও কেজি বিক্রি মাত্র ১৫ টাকা। বিভিন্ন সময়ে ওই লেবুর পিস বিক্রি হয়েছে ১৫ টাকায়। নাটোর জেলার নলডাঙ্গা উপজেলায় বিভিন্ন বাজারে লেবু কেজি হিসেবে বিক্রি করতে দেখা গেছে।

অতিরিক্ত উৎপাদনের কারণেই লেবু কেজি হিসেবে বিক্রি করা হচ্ছে বলে জানিয়েছে ব্যবসায়ীরা। বিক্রেতারা জানিয়েছে, লেবুর দাম খুবই কম, আর এটির চাহিদা থাকলেও উৎপাদনও অনেক ভালো। তাই বস্তায় বস্তায় লেবু কিনে খুচরা ভাবে বিক্রি করতে কেজিকেই বেছে নিয়েছেন বিক্রেতারা। তারা দাবি করে, লেবু কেজিতে বিক্রির পেছনে বাজার সিন্ডিকেটের কোনো হাত নেই।

আজ মঙ্গলবার সকালে নলডাঙ্গা হাটের পুরাতন মাছ বাজার রোডে হাঁকডাক দিয়ে কেজিতে লেবু বিক্রি করছিলেন সোহরাব হোসেন নামের এক খুচরা বিক্রেতা। ক্রেতা সমাগম করতে তিনি ডাকছেন, ‘লেবুর কেজি ১৫ টাকা, হালির দিন শেষ। আসেন নিয়া যান। মাত্র ১৫ টাকা, ১৫ টাকা।’ তার এমন হাঁকডাক শুনে গৃহবধূসহ অনেকেই আসেন লেবু কিনতে। হালির তুলনায় কেজিতে সংখ্যা বেশি হওয়ায় লেবু কিনতে ভিড় জমিয়েছেন অনেকে।

সোহরাব হোসেন বলেন, ‘অনেক দিন ধরেই সবজি বিক্রি করি আমি। কিন্তু দুদিন থেকে লেবু বেচা শুরু করেছি। লেবুর উৎপাদন বেশি হওয়ায় দামও কমেছে। তাই বস্তায় করে কিনে সেটা কেজিদরে মেপে বিক্রি করছি।’

মুছা মিয়া নামের এক ক্রেতা বলেন, এক কেজি লেবু কিনেছেন। আমরা তো সব সময় লেবু কিনতাম হালি হিসেবে। এক হালি ৪০ টাকা বা ৩০ টাকা। কিন্তু এবার কেজিতে লেবু বিক্রির জন্য ডাকছে সেটা কি আর মিস করা যায়।



সাতদিনের সেরা