kalerkantho

শুক্রবার । ১৫ শ্রাবণ ১৪২৮। ৩০ জুলাই ২০২১। ১৯ জিলহজ ১৪৪২

মোংলায় বিধিনিষেধের মধ্যেই নতুন শর্ত আরোপ

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি   

১৪ জুন, ২০২১ ২০:১১ | পড়া যাবে ২ মিনিটে



মোংলায় বিধিনিষেধের মধ্যেই নতুন শর্ত আরোপ

হঠাৎ করে মোংলায় এক চাইনিজ নারী টেকনিশিয়ানের করোনা শনাক্তের পর নড়ে চড়ে বসেছে স্থানীয় প্রশাসন। রবিবার ইপিজেডের জিনলাইট গার্মেন্টসের নারী টেকনিশিয়ান জিংয়াও কিন জুয়ানের (৩৩) করোনা পজিটিভ হন। সংক্রমণ ঠেকাতে বিধিনিষেধ আরোপের শুরু থেকেই স্থানীয়দের দাবি ছিল ইপিজেডের শ্রমিকদের যাতায়াত নিয়ন্ত্রণ করা।

জেলা প্রশাসনের গণবিজ্ঞপ্তিতেও তা উল্লেখ্য রয়েছে। কিন্তু তা বাস্তবায়ন না করায় নতুন করে ইপিজেডের এক চায়না নাগরিকের করোনা সনাক্ত হওয়ার পর থেকে সাধারণ মানুষের মাঝে আতংক আরো বেড়েছে। আর সেই মুহূর্তেই বিধিনিষেধ আরো কঠোরভাবে বাস্তবায়নের উদ্যোগ নিয়েছে স্থানীয় প্রশাসন।

সোমবার স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে চলমান বিধি নিষেধের মধ্যে নতুন করে নিদের্শনা জারি করা হয়েছে। সোমবার শহরের বিভিন্ন পয়েন্টে দেখা গেছে প্রশাসনের তোড়জোড়ও।

উপজেলা নির্বাহী অফিসার কমলেশ মজুমদার জানান, বুধ ও বৃহস্পতিবার সর্ম্পূণ বন্ধ থাকবে কাঁচা ও মাংসের মার্কেট। তবে তাদের প্রস্তুতির জন্য মঙ্গলবার দুপুর পর্যন্ত কাঁচা ও মাংসের দোকান খোলা রাখার অনুমতি দেওয়া হয়েছে। সেই সাথে নদী পারাপারও বন্ধ থাকবে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল পর্যন্ত। তবে স্বাভাবিক থাকবে মাছের মার্কেট। এ ছাড়া পৌর শহরের হাসপাতাল ও ফায়ার সার্ভিসের মোড়ের কাঁচা বাজার সরিয়ে দেওয়া হয়েছে নতুন বাসস্ট্যান্ড এলাকায়। পৌর শহরের সংযোগ সড়কের লোকজন নিতান্ত প্রয়োজন ছাড়া মেইন রোডে আসতে পারবে না। নিয়ম ভঙ্গ করে কেউ বের হলেও মাস্ক ব্যতিরেকে কেউকে পাওয়া গেলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। শহরের প্রবেশমুখ দিয়ে প্রবেশ করতে পারবে না বাহিরের কোনো লোকজন ও যানবাহন।

এদিকে সোমবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২২ জন করোনা পরীক্ষা করিয়েছেন। এরমধ্যে ৭ জনের করোনা পজিটিভ হয়েছেন। সোমবারের শনাক্তের হার ৩২ ভাগ। আর এর আগে শনাক্তের হার রবিবার ৫৪.৫৪ ভাগ ও শনিবার ছিল ৫৭ ভাগ। তবে বৃষ্টির কারণে অন্যান্য দিনের তুলনায় সোমবার হাসপাতালে করোনা পরীক্ষা করাতে আসা লোকজনের উপস্থিতি কম ছিল।



সাতদিনের সেরা