kalerkantho

শুক্রবার । ১৫ শ্রাবণ ১৪২৮। ৩০ জুলাই ২০২১। ১৯ জিলহজ ১৪৪২

জমি নিয়ে বিরোধে হামলা ভাঙচুর, লুটপাট; ১ জনের প্রাণহানি

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি   

১৪ জুন, ২০২১ ২০:০৩ | পড়া যাবে ২ মিনিটে



জমি নিয়ে বিরোধে হামলা ভাঙচুর, লুটপাট; ১ জনের প্রাণহানি

জমি নিয়ে পূর্ব বিরোধের জের ধরে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে মোলায়েম হোসেন বাবু (২১) নামে যুবক নিহত হয়েছেন। সোমবার সকালে কিশোরগঞ্জের ভৈরবের গজারিয়া ইউনিয়নের মানিকদী এলাকার পুরানগাঁও গ্রামে এই ঘটনা ঘটে। ঘটনার আগে ২০ থেকে ২৫টি ঘরবাড়িও ভাঙচুরসহ লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। নিহত বাবু মানিকদী পুরানগাও গ্রামের কালা মিয়ার ছেলে। হত্যাকারীদের ধরতে সোমবার দুপুর থেকে পুলিশ বিশেষ অভিযানে নেমেছে। নিহতের লাশ সোমবার বিকেলে ময়নাতন্তের জন্য কিশোরগঞ্জ মর্গে প্রেরণ করা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী জানান, পুরানগাঁও গ্রামের একই বংশের মো. কালা মিয়া ও মজনু মিয়া সম্পর্কে তারা চাচাতো ও জেঠাত ভাই। তাদের মধ্যে দীর্ঘদিন যাবত জায়গা জমি নিয়ে বিরোধ চলছিল। বিরোধ নিষ্পত্তি করতে এলাকায় কমপক্ষে ৭ বার লোকজনকে নিয়ে সালিস হয়েছে। কিন্তু কালা মিয়া পক্ষ সালিস মানলেও মজনু মিয়া তা মানতে চাননা। সর্বশেষ গত দু দিন আগে আবারও সালিস বৈঠক বসেও তা নিষ্পত্তি করা যায়নি।

এদিকে, আজ সোমবার সকালে মজনু মিয়ার লোকজন কালা মিয়ার বাড়ির লোকজনের মধ্যে কথাকাটাকাটি হয়। কথা কাটাকাটির একপর্যায়ে অতর্কিত হামলা চালায়। হামলাকারীরা কালা মিয়ার পক্ষের লোকজনের ২০/২৫টি বাড়িঘর ভাংচুর করে লুটপাট চালায়। এ সময় বাবু ঘর থেকে বের হলে তারা বাবুর বুকে ছুরিকাঘাত করে। মুমূর্ষু অবস্থায় বাবুকে বাজিতপুর জহিরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু ঘটে। হামলায় আরো অন্তত ৫ জন আহত হয়। আহতরা ভৈরবের বিভিন্ন হাসপাতালে ভর্তি।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. গোলাম সারোয়ার বলেন, তাদের মধ্যে দীর্ঘদিন যাবত জায়গা জমি নিয়ে বিরোধ চলছিল। আমরা এলাকাবাসীদের নিয়ে বেশ কয়েকবার সালিসি বৈঠক করেছি। গত শনিবার সালিস হয়েছে। সোমবার সকালে মজনু মিয়ার পক্ষের লোকজন কালা মিয়ার ছেলে বাবুকে ছুড়ি দিয়ে হত্যা করে।

ভৈরব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহিন কালের কণ্ঠকে বলেন, চাচাতো জেঠাতো ভাইয়ের মধ্যে জায়গা জমি নিয়ে ঝামেলা চলছিল। সোমবার তাদের মধ্যে মারামারি হয়। মারামারিতে এক পক্ষের আঘাতে বাবু আহত হয়। আহত বাবুকে হাসপাতালে নিলে মারা যায়। বর্তমানে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন ও পরিস্থিতি স্বাভাবিক আছে। নিহতের লাশ সোমবার বিকেলে ময়নাতন্তের জন্য কিশোরগঞ্জ মর্গে প্রেরণ করা হয়েছে।



সাতদিনের সেরা