kalerkantho

শনিবার । ৯ শ্রাবণ ১৪২৮। ২৪ জুলাই ২০২১। ১৩ জিলহজ ১৪৪২

২১ বছর পর বোয়ালমারীতে ছাত্রলীগের নতুন কমিটি, আনন্দ মিছিল

বোয়ালমারী-আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি   

১৪ জুন, ২০২১ ১৭:০৯ | পড়া যাবে ৩ মিনিটে



২১ বছর পর বোয়ালমারীতে ছাত্রলীগের নতুন কমিটি, আনন্দ মিছিল

ছাত্রলীগের ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলা ও পৌর শাখার নতুন কমিটি গঠিত হওয়ায় সোমবার বেলা সাড়ে ১২টার দিকে আনন্দ মিছিল করেছে বোয়ালমারী উপজেলা ও পৌর ছাত্রলীগ। জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দের আগমনে ছাত্রলীগের নেতৃবৃন্দ এ মিছিল করে।

আনন্দ মিছিলটি পৌরসদরের ডাকবাংলো সামনে থেকে শুরু হয়ে প্রধান সড়কগুলো প্রদক্ষণ শেষ হয়। পরে ওয়াপদা মোড়ের কাজী হারুন শপিং কমপ্লেক্সের সামনে এক পথসভা অনুষ্ঠিত হয়। উপজেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ মোর্তুজা তমালের সভাপতিত্বে পথসভায় বক্তব্য রাখেন ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান, সাধারণ সম্পাদক মো. ফাহিম আহমেদ, সাংগঠনিক সম্পাদক আফিক বিন ইসলাম অর্ক, অমিত বিশ্বাস অর্ক, সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহীন আহমেদ সোহান, ফরিদপুর শহর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমামুল মিয়া আজম, মধুখালী উপজেলা ছাত্রলীগের সভাপতি রবিন, বোয়ালমারী উপজেলা শাখার সাধারণ সম্পাদক প্রান্ত সিদ্দিক, পৌর ছাত্রলীগের সভাপতি মো. আমিনুর শেখ ফাহিম, সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম মৃদুল, মো. সিফাত হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, বিগত প্রায় দুই যুগ এ উপজেলায় ছাত্রলীগের কোনো কমিটি ছিল না। এ নিয়ে ছাত্রলীগ কর্মীদের কেউ কোনো খবর রাখেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ অঞ্চলের মাটি ও মানুষের নেতা মো. আবদুর রহমানকে দায়িত্ব দেওয়ায় তিনি ছাত্রলীগের একটি সুন্দর কমিটি উপহার দিয়েছেন। 

গত ১২ জুন ফরিদপুর জেলার অন্তর্গত বোয়ালমারী উপজেলা শাখার সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধির লক্ষ্যে জেলা ছাত্রলীগের এক সিদ্ধান্ত মোতাবেক মোর্তুজা আলী তমালকে সভাপতি, প্রান্ত সিদ্দিককে সাধারণ সম্পাদক ও সাব্বির হোসেন প্রিন্সকে সাংগঠনিক সম্পাদক করে আগামী এক বছরের জন্য উপজেলা শাখার আংশিক কমিটি অনুমোদন দেন। এছাড়া বোয়ালমারী পৌর শাখার মেয়াদ উত্তীর্ণ কমিটি বিলুপ্ত ঘোষণা করে সাংগঠনিক কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে আগামী এক বছরের জন্য মো. আমিনুর শেখ ফাহিমকে সভাপতি, মো. সিরাজুল ইসলাম মৃদুলকে সাধারণ সম্পাদক ও সাফাত ইসলাম বাপ্পীকে সাংগঠনিক সম্পাদক করে বোয়ালমারী পৌর শাখার আংশিক কমিটির অনুমোদন দেন। 

এর আগে বোয়ালমারী উপজেলা ও পৌর ছাত্রলীগের নতুন নেতৃত্ব তৈরি করতে জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ নেতৃত্বে আসার জন্য জীবনবৃত্তান্ত জমা নেন। প্রায় ৭৬ জন ছাত্রলীগ কর্মী জীবনবৃত্তান্ত জমা দেন বলে ফরিদপুর জেলা ছাত্রলীগের কার্যালয় সূত্রে জানা গেছে। আগামী এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করা হবে বলে সূত্র জানায়।



সাতদিনের সেরা