kalerkantho

সোমবার । ১১ শ্রাবণ ১৪২৮। ২৬ জুলাই ২০২১। ১৫ জিলহজ ১৪৪২

বগুড়ায় নকল ওষুধ কারখানা, জরিমানা লাখ টাকা

নিজস্ব প্রতিবদেক, বগুড়া   

১৪ জুন, ২০২১ ০১:০৮ | পড়া যাবে ২ মিনিটে



বগুড়ায় নকল ওষুধ কারখানা, জরিমানা লাখ টাকা

বগুড়ার সদর উপজেলায় অনুমোদনবিহীন এক গবাদি পশুর ওষুধ তৈরির কারখানাকে ভ্রাম্যমাণ আদালতে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। রবিবার (১৩ জুন) বিকেলের দিকে এ অভিযান পরিচালনা করেন সহকারি কমিশনার ও জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মারুফ আফজাল রাজন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, সদর উপজেলার জহুরুলনগর এলাকায় আহাজ ফার্মা নামে এক প্রতিষ্ঠান বিনা অনুমতিতে গবাদি পশুর ওষুধ তৈরি করে আসছিল। সেখানে অভিযান পরিচালনা করে দুটি মামলায় ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। বৈধ অনুমোদন না থাকায় প্রতিষ্ঠানের মালিক হেলাল উদ্দিনকে মৎস্য ও পশু খাদ্য আইনে ৫০ হাজার টাকা এবং ভোক্তা অধিকার আইনে আরো ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়। একই সঙ্গে বৈধ অনুমোদন নিয়ে প্রতিষ্ঠান পুনরায় চালানোর নির্দেশ দিয়েছে প্রাণীসম্পদ অধিদপ্তর।

অভিযানে সদর উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. আব্দুস সামাদ, উপ-সহকারী প্রাণীসম্পদ কর্মকর্তা সাইফুল ইসলাম ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

জেলা প্রাণীসম্পদ অধিদপ্তরের কর্মকর্তা ডা. রফিকুল ইসলাম বলেন, ভ্রাম্যমাণ আদালত অভিযানে আমাদের প্রতিনিধিরা ছিলেন। অনুমোদন নিয়ে প্রতিষ্ঠান চালু করতে বলা হয়েছে। আমরা আপতত মৌখিকভাবে এ নির্দেশনা দিয়েছি। দ্রুত সময়ের মধ্যেই লিখিত নির্দেশনা দেওয়া হবে।

মারুফ আফজাল রাজন বলেন, বৈধ অনুমোদন না থাকায় প্রতিষ্ঠানের মালিক হেলাল উদ্দিনকে মৎস্য ও পশু খাদ্য আইন ও ভোক্তা অধিকার আইনে জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এসব অভিযান অব্যাহত থাকবে।



সাতদিনের সেরা