kalerkantho

শুক্রবার । ২২ শ্রাবণ ১৪২৮। ৬ আগস্ট ২০২১। ২৬ জিলহজ ১৪৪২

প্রধানমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা পরিচয়ে প্রতারণার চেষ্টা, ধরা ৫

পাটগ্রাম (লালমনিরহাট) প্রতিনিধি   

১২ জুন, ২০২১ ২০:০৩ | পড়া যাবে ২ মিনিটে



প্রধানমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা পরিচয়ে প্রতারণার চেষ্টা, ধরা ৫

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা ও গণভবনের কর্মচারী পরিচয়ে প্রতারণা চেষ্টার অভিযোগে পাঁচজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। পরে পাটগ্রাম থানায় মামলা দিয়ে তাদের পুলিশের নিকট হস্তান্তর করা হয়।

বিজিবি ও থানা পুলিশ সূত্রে জানা গেছে, গতকাল শুক্রবার (১১ জুন) বেলা সাড়ে ১২টায় পাটগ্রাম উপজেলার দহগ্রাম ইউনিয়নের পানবাড়ি কম্পানি সদর ক্যাম্পে ৫ ব্যক্তি প্রবেশ করেন। তারা পানবাড়ি ক্যাম্পের কম্পানি কমান্ডার সুবেদার নজরুল ইসলামকে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা ও গণভবনের কর্মচারী পরিচয় দেয়। এ সময় তারা ভারত থেকে দহগ্রাম তিনবিঘা কড়িডোর গেট দিয়ে অবৈধভাবে গরু আনার প্রস্তাব দেন। ঘটনার সময় লুনা হুমায়ুন পারভীন নামে এক নারী নিজেকে যুব মহিলা লীগের কেন্দ্রীয় সদস্য পরিচয় দিয়ে ক্যাম্প কমান্ডারকে মুঠোফোনে কল দিয়েও তদবির করেন।

অপরদিকে রংপুর ৫১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মুহাম্মদ ইসহাকের হোয়াটসঅ্যাপ নম্বরে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা দাবি করে শেখ যুবরাজ নামে অপর একজন ব্যক্তি বার্তা পাঠান। বার্তায় তিনি ভারতীয় গরু নিয়ে আসার ব্যাপারে তাদের সহযোগিতা করতে বলেন।

এ সময় বিজিবির দায়িত্বরতদের সন্দেহ হলে ক্যাম্পে আসা ব্যক্তিদের ব্যাপারে খোঁজখবর নেয় তারা। একপর্যায়ে পরিচয় দেওয়া ব্যক্তিগণ প্রধানমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা ও গণভবনের কেউ নয় নিশ্চিত হয়ে তাদের আটক করে বিজিবি।

রাত সাড়ে ১০টায় আটকৃতদের পুলিশের নিকট হস্তান্তর করে বিজিবি। এ ঘটনায় শুক্রবার রাত ১১টায় রংপুর ৫১ বিজিবি ব্যাটালিয়নের পানবাড়ি ক্যাম্পের কম্পানি কমান্ডার সুবেদার নজরুল ইসলাম বাদি হয়ে সাতজনের বিরুদ্ধে পাটগ্রাম থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করে।

আটকৃতরা হলো চট্টগ্রামের মিরসরাই উপজেলার মোবারক গোনা এলাকার আলাউদ্দিন ভূঁইয়া সাগর (৫০), ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার উচ্চালিয়াপাড়া এলাকার আশরাফ উদ্দিন (৫০), রাজবাড়ী সদর উপজেলার পশ্চিম ভবানিপুর এলাকার জয়নাল আবেদীনের ছেলে আজিজুল হক (৪৮), বরিশালের আগৈলঝাড়া থানার বারাক এলাকার সাত্তার হোসেনের ছেলে রফিক মিয়া (৩৫) ও লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার দহগ্রামের আক্তার উদ্দিনের ছেলে রুহুল আমিন (৪৩)।

পাটগ্রাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিজিবির দায়ের করা মামলায় আটকৃতদের শনিবার সকাল সাড়ে ১০টায় লালমনিরহাট আদালতে প্রেরণ করা হয়েছে।
 



সাতদিনের সেরা