kalerkantho

শুক্রবার । ২২ শ্রাবণ ১৪২৮। ৬ আগস্ট ২০২১। ২৬ জিলহজ ১৪৪২

গাইবান্ধায় সাংবাদিকদের সাথে জেলা ক্রীড়া সংস্থার মতবিনিময় সভা

প্রতিবছর একজন সাংবাদিক পাবেন ‘জেলা ক্রীড়া সংস্থা সম্মাননা’

গাইবান্ধা প্রতিনিধি   

১২ জুন, ২০২১ ১৯:৫৯ | পড়া যাবে ৩ মিনিটে



প্রতিবছর একজন সাংবাদিক পাবেন ‘জেলা ক্রীড়া সংস্থা সম্মাননা’

গাইবান্ধা জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে শনিবার দুপুরে প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকদের সাথে সুলতানা কামাল ইনডোর স্টেডিয়ামে (প্রস্তাবিত) এক মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সাংবাদিকরা ছাড়াও সংগঠনের নির্বাহী কমিটির কর্মকর্তা ও সদস্যরা উপস্থিত ছিলেন।

মতবিনিময়কালে লিখিত বক্তব্য পাঠ করেন সংস্থার মিডিয়া উপপরিষদের আহবায়ক মাসুদুল হক। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, জেলা ফুটবল অ্যাসোসিয়েসনের সভাপতি গোলাম মারুফ মনা, ক্রীড়া সংস্থার নির্বাহী কমিটির সদস্য অমিতাভ দাশ হিমুন, সাংবাদিকদের পক্ষে গোবিন্দলাল দাস, এস কে মজিদ মুকুল, দীপক পাল, সিদ্দিক আলম দয়াল, জাহাঙ্গীর কবীর তনু, ফেরদৌস জুয়েল, রিকতু প্রসাদ, আফরোজা লুনা, এস এম বিপ্লব ইসলামসহ অন্যরা।

লিখিত বক্তব্যে বলা হয়, করোনার দ্বিতীয় ঢেউ চলমান থাকলেও স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মেনে আবারও প্রাণবন্ত হতে শুরু করেছে গাইবান্ধার ক্রীড়াঙ্গণ। গাইবান্ধা জেলা ক্রীড়া সংস্থার বর্তমান নির্বাহী কমিটি গত বছরের নভেম্বরে গঠনতান্ত্রিকভাবে যথাযথ নির্বাচনী প্রক্রিয়া অনুসরণ করে নির্বাচিত হয়। বিধি মোতাবেক সংস্থার রেজিস্টার্ড ক্লাবসমুহের প্রতিনিধি, সাত উপজেলা ক্রীড়া সংস্থার প্রতিনিধি ও বিভিন্ন দপ্তরের প্রতিনিধিরা সাধারণ পরিষদের অন্তর্ভুক্ত হওয়ার পর বর্তমান নির্বাহী কমিটি নির্বাচিত হয়েছে।  বর্তমানে ক্রীড়াঙ্গনের প্রত্যাশা পূরণে সর্বোচ্চ গুরুত্ব ক্রীড়াঙ্গণকে গতিশীল করার কাজ শুরু  হয়েছে।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন বলেন, করোনাকালে সংক্রমণের আশংকায় খেলাধুলা বন্ধ থাকলেও দুস্থ ও অসহায় ক্রীড়া সংগঠকদের সার্বিক সহায়তা দেওয়া হয়েছে। এখন স্বাস্থবিধি মেনে ইতিমধ্যে ১৮টি ক্লাবের অংশগ্রহণে গত ২৯ মে থেকে শাহ আবদুল হামিদ স্টেডিয়ামে শুরু হয়েছে ফোর স্টার ব্রিকস পাইওনিয়র ক্রিকেট লিগ।

শনিবার নবনির্মিত সুলতানা কামাল ইনডোর স্টেডিয়ামে (প্রস্তাবিত) শুরু হয়েছে নাহিদ গ্রুপ ব্যডমিন্টন প্রতিযোগিতা। এতে ৩৮টি ক্লাবের শতাধিক খেলোযাড় বালক, বালিকা, পুরুষ বিভাগে অংশগ্রহণ করছেন। আগামী ডিসেম্বর ২০২১-এর মধ্যে পর্যায়ক্রমে ভলিবল, টেবিল টেনিস, দাবা, কাবাডি, হ্যান্ডবল, রাগবি, জুডো, কারাতে, জেলা অ্যাথলেটিকস এবং প্রথমবারের মতো প্রিমিয়ার ক্রিকেট লিগ অনুষ্ঠিত হবে। এ ক্ষেত্রে সাংবাদিকদের সার্বিক সহযোগিতা কামনা করা হয়।

তিনি আরো বলেন, মুজিব জন্মশতবর্ষের স্থগিত বিশেষ কার্যক্রম কিছুদিনের মধ্যেই শুরু হবে। চলতি বছর থেকে ক্রীড়া বিষয়ে বস্তুনিষ্ঠ প্রতিবেদনের জন্য জুরি বোর্ডের মাধ্যমে মনোনীত সাংবাদিককে 'জেলা ক্রীড়া সংস্থা সম্মাননা' দেওয়া শুরু হচ্ছে। সাংবাদিকরা তাদের বক্তব্যে, ক্রীড়াঙ্গনের উন্নয়নে নানা পরিকল্পনা তুলে ধরেন। তারা জেলা ক্রীড়া সংস্থাকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। 



সাতদিনের সেরা