kalerkantho

বুধবার । ২ আষাঢ় ১৪২৮। ১৬ জুন ২০২১। ৪ জিলকদ ১৪৪২

১৭ বছর পর চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগ কমিটি বিলুপ্ত

চাঁদপুর প্রতিনিধি   

১২ জুন, ২০২১ ০০:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



১৭ বছর পর চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগ কমিটি বিলুপ্ত

অবশেষে বিলুপ্ত করা হলো চাঁদপুর জেলা বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক কমিটি। দীর্ঘ ১৭ বছর পর আলোচিত এই কমিটি হঠাৎ করে বিলুপ্ত হওয়ায় স্থানীয় রাজনৈতিক মহলে নানা গুঞ্জন চলছে।

শুক্রবার (১৭ জুন) কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে বিগত ২০০৪ সালে জয়নাল আবেদীনকে আহ্বায়ক করে চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের কমিটি ঘোষণা দেওয়া হয়। 

সম্প্রতি বিষয়টি নজরে পড়ে কেন্দ্রীয় কমিটির। এমন পরিস্থিতিতে সভাপতি নির্মল রঞ্জন গুহ এবং সাধারণ সম্পাদক আফজালুর রহমানের নির্দেশে চাঁদপুর জেলা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। তবে অচিরেই নতুন কমিটি গঠন করা হবে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, ১৭ বছর আগে যখন জেলা আহ্বায়ক কমিটি গঠন করা হয় তখন তাতে শর্ত ছিল, মাত্র তিন মাসের জন্য এই কমিটি গঠন করা হলো। যদিও ওই কমিটিকে পরবর্তীতে পূর্ণাঙ্গ কমিটি গঠনের ব্যাপারে নির্দেশনা দেওয়া হয়। কিন্তু বাস্তবে তা শেষ পর্যন্ত আলোর মুখ দেখেনি।

এদিকে, এবার নতুন কমিটিতে সংগঠনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং প্রতিশ্রুতিশীল নেতৃত্ব প্রতিষ্ঠিত হোক। এমন প্রত্যাশা করেছেন, সাবেক ও সংগঠনে যোগ দিতে আগ্রহী এমন অনেকেই।

অন্যদিকে, একটানা ১৭ বছর চললেও এতোদিন পর জেলা স্বেচ্ছাসেবক লীগের কমিটি হঠাৎ করে বিলুপ্ত ঘোষণা করায় রাজনৈতিক মহলে নানা গুঞ্জন চলছে।

তবে শেষ পর্যন্ত নতুন কমিটিতে কী চমক থাকবে। তা দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষায় আছেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের স্থানীয় নেতৃবৃন্দ। 



সাতদিনের সেরা