kalerkantho

শনিবার । ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮। ১২ জুন ২০২১। ৩০ শাওয়াল ১৪৪২

কাল থেকে নাটোর ও সিংড়া পৌর এলাকায় লকডাউন

অনলাইন ডেস্ক   

৮ জুন, ২০২১ ১৪:৩২ | পড়া যাবে ২ মিনিটে



কাল থেকে নাটোর ও সিংড়া পৌর এলাকায় লকডাউন

আগামীকাল বুধবার (৯ জুন) থেকে ১৫ জুন পর্যন্ত এক সপ্তাহের জন্য নাটোর ও সিংড়া পৌর এলাকায় সর্বাত্মক লকডাউন ঘোষণা করা হয়েছে।

গতকাল সোমবার (৭ জুন) রাত ১১টায় করোনা পরিস্থিতি নিয়ে জরুরি জুম মিটিংয়ে আলোচনা শেষে সবচেয়ে বেশি  করোনায় আক্রান্ত এলাকা হিসেবে নাটোর পৌরসভার ৯টি  ওয়ার্ড এবং সিংড়া পৌরসভার ১২টি ওয়ার্ডে এই লকডাউন ঘোষণা করা হয়। জেলা প্রশাসনের উদ্যোগে জুম মিটিংয়ে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসহ  চারজন সংসদ সদস্য, নাটোরের পুলিশ সুপার লিটন কামার সাহা, সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান, পৌর মেয়র, সাংবাদিক ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা এবং ইউএনও ও পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নাটোরের জেলা প্রশাসক মো. শাহরিয়াজ পিএএ-এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। সভায় করোনার ব্যাপক বিস্তার নিয়ে আলোচনা হয়। বক্তারা বলেন, দিন দিন করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। গতকাল আক্রান্তের পরিমাণ ছিল ৬৭.৪ শতাংশ। অপরদিকে অ্যাস্টোজেন পরীক্ষার মাধ্যমে কোনো উপসর্গ ছাড়াই ২৮৫ জনের নমুনা পরীক্ষা করে ২৭ জন আকান্ত হিসেবে শানাক্ত হন। ফলে সামাজিক মেলামেশার মাধ্যমে এই ভাইরাস দ্রুত ছড়িয়ে পড়ছে। এ অবস্থায় সবচেয়ে বেশি করোনা আকান্ত এলাকা হিসেবে নাটোর ও সিংড়া পৌরসভায় সর্বাত্মক লকডাউনের ঘোষণার পরামর্শ দেন তাঁরা।

সভা শেষে জেলা প্রশাসক মো. শাহরিয়াজ মন্ত্রিসভার সিদ্ধান্তের আলোকে সর্বাত্মক লকডাউন ঘোষণা করেন।

লকডাউন চলাকালে কাঁচাবাজার, নিত্যব্যবহার্য ও কৃষিপণ্য ছাড়া সব ব্যবসাপ্রতিষ্ঠান ও যানবাহন চলাচল বন্ধ থাকবে। আজ মঙ্গলবার (৮ জুন) সকাল থেকে লকডাউনের বিষয়ে নাটোর শহর ও সিংড়া এলাকায় মাইকে প্রচার করা হচ্ছে। এতে জরুরি প্রয়োজন ছাড়া সবাইকে ঘরে থাকার জন্য অনুরোধ জানানো হচ্ছে। এ আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার কড়া হুঁশিয়ারি দেওয়া হচ্ছে।

নাটোরের জেলা প্রশাসক মো. শাহরিয়াজ বলেন, করোনা  সংক্রমণ রোধে এ বিষয়ে কমিটির বৈঠকে সর্বসম্মতিক্রমে নাটোর ও সিংড়া পৌর এলাকায় লকডাউন ঘোষণা করা হয়েছে। সংশ্লিষ্ট এলাকায় শুধু ওষুধ, কাঁচাবাজার ও নিত্যব্যবহার্য পণ্যের দোকান ছাড়া সব ব্যবসাপ্রতিষ্ঠান ও যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে কৃষিপণ্যের যানবাহন চলাচল করতে পারবে।



সাতদিনের সেরা