kalerkantho

সোমবার । ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৪ জুন ২০২১। ২ জিলকদ ১৪৪২

পাহাড়ি ঢলে ভেসে গেছে সাঁকো, চরম দুর্ভোগে দুই ইউনিয়নের মানুষ

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি    

৮ জুন, ২০২১ ১১:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



পাহাড়ি ঢলে ভেসে গেছে সাঁকো, চরম দুর্ভোগে দুই ইউনিয়নের মানুষ

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার নালমুখ খোয়াই নদীর সাঁকো পাহাড়ি ঢলে ভেসে যাওয়ায় দুই ইউনিয়নের মানুষ চরম দুর্ভোগে পড়েছেন। গত কয়েক দিনের বৃষ্টিপাতের ফলে এবং উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে গত শুক্রবার (০৫ জুন) খোয়াই নদীর সাঁকোর একাংশ নদীতে ভেসে যায়।

আজ ৫ দিন ধরে খোয়াই নদীর দুই পাড়ের দুই ইউনিয়নের ধনশ্রী, নালমুখ, গোয়াসপুর, কাচুয়াসহ ১০-১২টি গ্রামের মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

স্থানীয়  ব্যবসায়ী শ্যামল তালুকদার জানান, চুনারুঘাট উপজেলার নালমুখ বাজার থেকে নদীর পশ্চিমাঞ্চলে যাওয়ার মাধ্যম ছিল এই বাঁশের সাঁকো। নদীর পানি হঠাৎ বৃদ্ধি পাওয়ায় শুক্রবার প্রবল স্রোতে বাঁশের সাঁকোটি ভেঙে যায়। প্রতিদিন অসংখ্য মানুষ এই সাঁকো দিয়ে পূর্বাঞ্চল-পশ্চিমাঞ্চলে আসা-যাওয়া করত। কিন্তু এই মুহূর্তে নৌকাই তাদের ভরসা।

মিরাশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রমিজ উদ্দিন কালের কণ্ঠকে বলেন, বাঁশের সাঁকো  স্থানীয় জনতা যোগাযোগ সহজ হওয়ার জন্য দিয়েছিল। কিন্তু কয়েক দিনের বৃষ্টির পানিতে তলিয়ে যায়। তবে উপজেলা পরিষদের বরাদ্দকৃত নদী পারাপারের জন্য নৌকা রয়েছে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান  আলহাজ আব্দুল কাদির লস্কর জানান, এলাকাবাসী যাতায়াতের জন্য একটি পাকা ব্রিজ  নির্মাণে তিনি  স্থানীয় সংসদ সদস্য বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী এমপির কাছে আবেদন জানিয়েছেন, তিনি আশা প্রকাশ করে বলেন, শিগগিরই এলাকার মানুষ একটি পাকা ব্রিজ উপহার পাবে।



সাতদিনের সেরা