kalerkantho

মঙ্গলবার । ১ আষাঢ় ১৪২৮। ১৫ জুন ২০২১। ৩ জিলকদ ১৪৪২

কেরানীগঞ্জে ভূমিসেবা সপ্তাহ পালিত

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

৭ জুন, ২০২১ ০২:২৭ | পড়া যাবে ২ মিনিটে



কেরানীগঞ্জে ভূমিসেবা সপ্তাহ পালিত

'ভূমিসেবা ডিজিটাল, বদলে যাচ্ছে দিনকাল,' এই স্লোগান সামনে রেখে সারা দেশের মতো ঢাকার কেরানীগঞ্জেও ভূমিসেবা সপ্তাহ ২০২১ পালিত হচ্ছে। রবিবার (৬ জুন) সকালে কেরানীগঞ্জ উপজেলা কনফারেন্স রুমে সেবা সপ্তাহের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেবনাথ। পরে ভূমি কর ডিজিটালাইজেশন কার্যকরে একটি কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালায় উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ মডেল থানা সহকারী কমিশনার (ভূমি) কামরুল হাসান সোহেল ও দক্ষিণ কেরানীগঞ্জ থানা সহকারী কমিশনার (ভূমি) সানজিদা পারভীন তিন্নি। কর্মশালায় উপজেলার বিভিন্ন ভূমি অফিসের প্রায় ৩৩ জন ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাকে প্রশিক্ষণ দেওয়া হয়। প্রশিক্ষণ শেষে কর্মশালায় অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র তুলে দেওয়া হয়।

কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন শুভাঢ্যা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা হাসান আহমেদ। এ সময় উপস্থিত ছিলেন রুহিতপুর ভূমি অফিসের (ক্যাম্প) উপসহকারী কর্মকর্তা নজরুল ইসলাম, রুহিতপুর ইউনিয়ন ভূমি অফিসের উপসহকারী কর্মকর্তা মো. আনোয়ার হোসেনসহ ইউডিসি উদ্যোক্তারা। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেবনাথ বলেন, সরকার ঘোষিত ৩০ জুন থেকে ম্যানুয়াল পদ্ধতিতে ভূমি উন্নয়ন কর নেওয়া বন্ধ হবে। সে লক্ষ্য বাস্তবায়নে উপজেলার বিভিন্ন ভূমি অফিসের প্রায় ৩৩ জন ইউনিয়ন ডিজিটাল উদ্যোক্তাকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, প্রতিবছর ভূমি উন্নয়ন কর অনলাইনে ডিজিটাল পদ্ধতিতে গ্রহণ করা হবে। এ জন্য সব ভূমি মালিকদের ডিজিটাল রেজিস্ট্রেশনের আওতায় আসারও আহ্বান জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা।



সাতদিনের সেরা