kalerkantho

বৃহস্পতিবার । ১৪ শ্রাবণ ১৪২৮। ২৯ জুলাই ২০২১। ১৮ জিলহজ ১৪৪২

ভারতীয় ভেরিয়েন্ট এবার গোপালগঞ্জে, ৭ জন শনাক্ত

গোপালগঞ্জ প্রতিনিধি   

৫ জুন, ২০২১ ১৩:৫২ | পড়া যাবে ২ মিনিটে



ভারতীয় ভেরিয়েন্ট এবার গোপালগঞ্জে, ৭ জন শনাক্ত

গোপালগঞ্জে করোনায় আক্রান্ত ৭ জনের শরীরের ভারতীয় ডেল্টা ভেরিয়েন্টের অস্তিত্ব মিলেছে। এ কারনে আক্রান্ত এলাকা সদর উপজেলার সাতপাড় ইউনিয়নের তেলিভিটা গ্রামে আরো ৭দিন লকডাউন বৃদ্ধি ও নতুন করে কালিভিটা গ্রামকে আজ শনিবার (০৫ জুন) থেকে ৭ দিনের কঠোর লকজাউনের আওতায় আনা হয়েছে। গোপালগঞ্জের সিভিল সার্জন ডাঃ সুজাত আহমেদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

ডাঃ সুজাত আহমেদ জানান, তেলিভিটা গ্রামের ২৫২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৫০ জনের করোনা পজেটিভ আসে। এর মধ্য থেকে ১১ জনের নমুনা জিনোম সিকোয়েন্সিং পরীক্ষার জন্য ঢাকার আইইডিসিআর-এ পাঠানো হয়। সেখান থেকে ৭ জনের নমুনায় ভারতীয় ডেল্টা ভেরিয়েন্ট শনাক্ত হয়। এই ৭ জনের বাড়ী সাতপাড়ের তেলিভিটা ও কালিভিটা গ্রামে।

এদিকে করোনা সংক্রমণরোধ তেলিভিটা গ্রামের ৯ দিনের লকডাউন শেষে নতুন করে এবং কালিভিটা গ্রামকে নতুন করে ৭ দিনের কঠোর লকডাউনের আওতায় আনা হয়েছে।

এর আগে গত ২৭ মে তেলিভিটা গ্রামসহ সাতপাড়া, সাহাপুর ও বৌলতলী ইউনয়নকে ৭ দিনের লকডাউন দেয়া হয়। দ্বিতীয় দফায় আরো ২ দিন বৃদ্ধি করে এই লকডাউন। পরবর্তীতে ভারতীয় ভেরিয়েন্ট শনাক্ত হওয়ায় আরো ৭দিনের কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে। আক্রান্তদের দেখভালের জন্য ওই এলাকায় ১০ জন ডাক্তার নিয়োগ দেয়া হয়েছে। গেল ২৪ ঘণ্টায় গোপালগঞ্জে নতুন করে ১৫ জনের শরীরে করোনাভাইরাস সনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট সনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৯৪৩ জন। মারা গেছে ৪০ জন।

জেলা প্রশাসক শাহিদা সুলতানা জানিয়েছেন, সাতপাড় ইউনিয়েন দুইটি গ্রাম তেলিভিটা ও কালিভিটা। এই দুই গ্রামের করোনা সনাক্ত ৫০জনের মধ্যে থেকে ১১ জনের নমুনা পাঠানো হয়। সেখানে ৭জনের শরীরে ডেল্টা ভেরিয়েন্ট শনাক্ত হয়েছে। তাই প্রশাসনের পক্ষ থেকে এই দুই গ্রামে পুনরায় আরো ৭ দিনের কঠোর লকডাউনের সিধান্ত নেয়া হয়েছে। লকডাউন চলাকালে এই দুই গ্রামের মানুষ যাতে অন্যত্র না যেতে পারে বা অন্য এলাকার মানুষ ওই দুই গ্রামে ঢুকতে না পারে সে জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হবে। ক্ষতিগ্রস্থ পরিবারকে খাদ্য সহায়তাসহ সকল ধরনের সুযোগ সুবিধা নিশ্চিত করা হবে।



সাতদিনের সেরা