kalerkantho

শনিবার । ৫ আষাঢ় ১৪২৮। ১৯ জুন ২০২১। ৭ জিলকদ ১৪৪২

এক গ্রামে ৯ দিনে করোনা শনাক্ত ৫০!

গোপালগঞ্জ প্রতিনিধি   

৪ জুন, ২০২১ ২০:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



এক গ্রামে ৯ দিনে করোনা শনাক্ত ৫০!

গোপালগঞ্জ সদর উপজেলার সাতপাড়, সাহাপুর ও বৌলতলী ইউনিয়নের লকডাউন আগামীকাল শনিবার থেকে শিথিল করা হলেও সাতপাড় ইউনিয়নের তেলিভিটা গ্রামের লকডাউন আরো একসপ্তাহ বৃদ্ধি করা হয়েছে। আগামীকাল শনিবার সকাল থেকে তেলিভিটা গ্রাম ব্যতিত ওই তিন ইউনিয়নের অন্যান্য এলাকা বিশেষ লকডাউনের আওতামুক্ত থাকবে। গোপালগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার মো. রাশেদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সাম্প্রতিক সময়ে ওই তিনটি ইউনিয়ন যেসব ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন, তাদের মধ্যে সবাই প্রায় তেলিভিটা গ্রামের বাসিন্দা। এ কারণে তেলিভিটা গ্রামটি বিশেষ লকডাউনের আওতায় আরো এক সপ্তাহ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিশেষ লকডাউন চলাকালে তেলিভিটা গ্রামের আক্রান্ত ও ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে সরকারি খাদ্য-সহায়তা প্রদান করা হচ্ছে।

তেলিভিটা গ্রামের ২৫২ জনের নমুনা পরীক্ষায় ৫০ জন করোনা শনাক্ত হয়। আক্রান্তদের মধ্য থেকে ভারতীয় ভেরিয়েন্ট থাকার আশঙ্কায় ১১ জনের নমুনা জিনম সিকোয়েন্সের জন্য আইইডিসিআর-এ পাঠানো হয়েছে বলে জানা গেছে।

সিভিল সার্জন ডা. সুজাত আহম্মেদ জানিয়েছেন, ১১ জনের জিনম সিকোয়েন্সের রিপোর্ট আগামী সোমবার বিকেল নাগাদ পাওয়া যেতে পারে। ভ্যারিয়েন্ট সম্পর্কে নিশ্চিত হয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরো জানান, এ পর্যন্ত গোপালগঞ্জে করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে ২৩ হাজার ২৮০জনের। শনাক্ত হয়েছে তিন হাজার ৯২৮ জন। মারা গিয়েছেন ৪০ জন।



সাতদিনের সেরা