kalerkantho

মঙ্গলবার । ৮ আষাঢ় ১৪২৮। ২২ জুন ২০২১। ১০ জিলকদ ১৪৪২

মানুষ মানুষের জন্য

সুস্থ হয়ে উঠছেন শরীরে পঁচন ধরা সেই প্রতিবন্ধী নারী

চাঁদপুর প্রতিনিধি   

৩১ মে, ২০২১ ২৩:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



সুস্থ হয়ে উঠছেন শরীরে পঁচন ধরা সেই প্রতিবন্ধী নারী

শরীরে পঁচন ধরা মানসিক প্রতিবন্ধী নারী এখন বেশ সুস্থ। তার দু'পায়ের ক্ষত দ্রুত শুকাতে শুরু করেছে। খাবার দাবারে রুচি ফিরে পাওয়ায় অনেক পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে। সোমবার (৩১ মে) রাতে চাঁদপুর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের নারী ওয়ার্ড ঘুরে দেখা গেছে, অজ্ঞাত পরিচয়ের এই নারী এখন বেশ ভালোই আছেন তিনি।

গত পাঁচ দিন আগে চাঁদপুর শহরের পালবাজার এলাকায় লেডি প্রতিমা মিত্র উচ্চ বিদ্যালয়ের প্রধান ফটকের সামনে পড়েছিল ৩০-৩৫ বছরের এই নারী।

এমন দুর্ভোগের চিত্র চোখে পড়ে জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলালের। সঙ্গে সঙ্গে তার অফিস সহায়ক রহমান বাদলকে দিয়ে হাসপাতালে ভর্তি করার ব্যবস্থা করেন তিনি।

বাদল জানান, মানসিক প্রতিবন্ধী এই নারীকে হাসপাতালে নিয়ে আসার পর তার চিকিৎসা কার্যক্রম শুরু হয়। এর মধ্যে তার জন্য প্রয়োজনীয় কাপড়-চোপড় ব্যবস্থা করা হয়েছে। উন্নতমানের খাবারও দেওয়া হচ্ছে।

চাঁদপুর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সুজাউদ্দৌলা রুবেল জানান, অস্বাস্থ্যকর পরিবেশে থাকার কারণে এই নারীর শরীরের দু'পায়ে পঁচন ধরে। তাছাড়া মানসিকভাবেও তিনি প্রতিবন্ধী। ডা. রুবেল আরো জানান, তাকে সম্পূর্ণ সুস্থ করতে যা যা প্রয়োজন সব ব্যবস্থা নেওয়া হয়েছে।

জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল জানান, এই করোনার মাঝেও যখন রাস্তাঘাটে বের হই। তখনই কোনো অসঙ্গতিপূর্ণ কিছু বা কারো দুঃখ-কষ্ট এবং দুর্ভোগ চোখে পড়লে তার পাশে দাঁড়ানোর চেষ্টা করছি।

তিনি আরো জানান, মানসিক প্রতিবন্ধী এই নারীর সুস্থতা এবং তার পরিচয় নিশ্চিত হয়ে বাড়ি ফিরিয়ে দেওয়া পর্যন্ত পাশে থাকব।

খোঁজ নিয়ে জানা গেছে, দুলাল পাটোয়ারী রাজনীতির বাইরে এসে এর আগেও আরো বেশ কিছু সামাজিক ও জনহিতকর কাজ করেছেন। যা অন্যদের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত হতে পারে।



সাতদিনের সেরা