kalerkantho

শনিবার । ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮। ১২ জুন ২০২১। ৩০ শাওয়াল ১৪৪২

শাবিপ্রবিতে সিইই বিভাগের ওয়ার্কশপ ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন

শাবিপ্রবি প্রতিনিধি   

৩১ মে, ২০২১ ১৬:১৩ | পড়া যাবে ২ মিনিটে



শাবিপ্রবিতে সিইই বিভাগের ওয়ার্কশপ ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিভিল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং (সিইই) বিভাগের ওয়ার্কশপ ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। আজ সোমবার দুপুর ১টায় একাডেমিক ভবন সি সংলগ্ন টিলার সামনে এ ওয়ার্কশপ ভবনের নির্মাণ কাজের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

উদ্বোধনকালে উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ে অনেকগুলো অবকাঠামোগত উন্নয়ন হচ্ছে। যেহেতু সিলেট অঞ্চলে ভূমিকম্পের আশঙ্কা রয়েছে। তাই অন্যান্য ভবনগুলোর মতো এ ভবনেরও পাইলিং যাতে ভালো হয়। যাতে ভূমিকম্প সহনীয় হয় সেদিকে লক্ষ রাখতে হবে। পাশাপাশি ইট, রড, সিমেন্ট, বালু ইত্যাদির গুণগত মান নিশ্চিত করতে হবে।

তিনি আরো বলেন, গুণগত মান নিশ্চিত করণের জন্য সিভিল বিভাগের শিক্ষকদের এগিয়ে আসতে হবে। কাজের শুরু থেকে শেষদিন পর্যন্ত মানের দিকে লক্ষ রাখতে হবে। দুর্নীতি যেন আমাদের স্পর্শ করতে না পারে সেজন্য প্রত্যেকে প্রত্যেকের দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে।

উদ্বোধনকালে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. জহির বিন আলম, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক মোহাম্মদ মহিবুল আলম, অ্যাপ্লায়েড সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. মুশতাক আহমেদ, সিইই বিভাগের প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ আজিজুল হকসহ বিভাগের অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।



সাতদিনের সেরা