kalerkantho

শনিবার । ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮। ১২ জুন ২০২১। ৩০ শাওয়াল ১৪৪২

কাঁঠালিয়ায় অগ্নিকাণ্ড, তিন কোটি টাকা ক্ষতির দাবি

অনলাইন ডেস্ক   

৩১ মে, ২০২১ ১৬:০৩ | পড়া যাবে ২ মিনিটে



কাঁঠালিয়ায় অগ্নিকাণ্ড, তিন কোটি টাকা ক্ষতির দাবি

ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার কৈখালী বাজারে আগুনে পুড়ে গেছে ২৬টি ব্যবসাপ্রতিষ্ঠান ও পাঁচটি বসতঘর। আজ সোমবার সকাল সাড়ে ৭টায় বাজারের একটি কসমেটিকসের দোকান থেকে এ আগুন লাগে। এতে তিন কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন পুড়ে যাওয়া দোকানের মালিকরা। এ সময় আগুন নেভাতে গিয়ে অন্তত ১০ জন আহত হয়েছেন। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের অভিযোগ, আগুন লাগার পরপরই কাঁঠালিয়া ফায়ার সার্ভিস কর্তৃপক্ষকে খবর দেওয়া হলেও তাঁরা যথাসময়ে না আসায় ক্ষয়ক্ষতি বেড়েছে। 

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানায়, বাজারের সবুজের কসমেটিকসের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন পাশের ব্যবসাপ্রতিষ্ঠান ও বসতঘরে ছড়িয়ে পড়ে। ঝালকাঠি, কাঁঠালিয়া ও ভাণ্ডারিয়া থেকে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ততক্ষণে মালামালসহ পুড়ে যায় ২৬টি ব্যবসাপ্রতিষ্ঠান ও পাঁচটি বসতঘর। বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। এতে তিন কোটি টাকার ক্ষতি হয়েছে বলে বাজারের ব্যবসায়ী ও বসতঘরের মালিকরা জানিয়েছেন।

কৈখালী বাজার কমিটির সভাপতি আবদুল মান্নান খান বলেন, সকালে আমার ফার্মেসি বন্ধ ছিল। আগুন লাগার খবর শুনে এসে দেখি সব কিছু পুড়ে যাচ্ছে। এত আগুনের তাপ ছিল, ফার্মেসি খুলে মালামাল সরাতে পারিনি। ফার্মেসির মধ্যে নগদ টাকাও ছিল। আমার সব শেষ হয়ে গেছে।

ঝালকাঠি ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মো. ফিরোজ কুদুবী বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে। আমরা যথাসময়ে ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে এনেছি। পুড়ে যাওয়া দোকানে মালামালের পাশাপাশি নগদ টাকাও ছিল। সব মিলিয়ে তিন কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে আমরা ক্ষতিগ্রস্তদের কাছ থেকে জানতে পেরেছি।



সাতদিনের সেরা