kalerkantho

মঙ্গলবার । ৮ আষাঢ় ১৪২৮। ২২ জুন ২০২১। ১০ জিলকদ ১৪৪২

প্রতিদিন বিমানের দেড় শ কোটি টাকা ক্ষতি হচ্ছে : প্রতিমন্ত্রী

হবিগঞ্জ প্রতিনিধি   

২৯ মে, ২০২১ ২২:১৬ | পড়া যাবে ২ মিনিটে



প্রতিদিন বিমানের দেড় শ কোটি টাকা ক্ষতি হচ্ছে : প্রতিমন্ত্রী

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী বলেছেন, মহামারি করোনার কারণে বিভিন্ন দেশের সাথে বিমান পরিবহন বন্ধ থাকায় বিমানের প্রতিদিন দেড় শ কোটি টাকার ক্ষতি হচ্ছে। তারপরও বিমান বন্ধ রাখতে হচ্ছে। করোনা মোকাবেলায় আন্তর্জাতিক বিশ্বেও সকল যোগাযোগ বন্ধ রয়েছে। সৌদি আরবে বিমান বন্ধ থাকায় হাজার হাজার শ্রমিক আটকা পড়েছেন। সৌদি সরকারের নিয়মে তাদেরকে নিজ খরচে কোয়ারেন্টিনে থাকতে হবে। কিন্তু দেশের শ্রমিকরা এত টাকা খরচ করে থাকতে পারবে না বলে সরকার ভর্তুকি দেওয়ার উদ্যোগ নিয়েছে।

আজ শনিবার দুপুরে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা হলরুমে দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, করোনা মোকাবেলায় সরকার কোটি কোটি টাকা খরচ করছে। প্রধানমন্ত্রী নতুন করে চীন থেকে সাড়ে ১২ শ কোটি টাকা খরচ করে দেড় কোটি করোনার টিকা নিয়ে আসছেন। সবই করছেন দেশের মানুষের জন্য। অথচ এ টাকা উন্নয়নে খরচ করলে ২৪ শ কিলোমিটার রাস্তা করা সম্ভব হতো। প্রধানমন্ত্রীর এমন আন্তরিকতা আছে বলেই দেশের মানুষ আজ ভালো আছে। দেশে করোনায় মৃত্যু কমে আসছে। তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলাফেরা এবং মাস্ক পরে ঘর থেকে বের হওয়ার আহ্বান জানান। তিনি বলেন, আপনার সকলেই টিকা নেবেন, টিকা নিলে সুস্থ থাকতে পারবেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আকবর হোসেন জিতুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল কাদির লস্কর, সাবেক উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আবু তাহের, পৌর মেয়র সাইফুল আলম রুবেল, ভাইস চেয়ারম্যান আবিদা খাতুন, লুৎফুর রহমান, ইউপি শামছুননাহার চৌধুরী. আব্দুর রশিদ, আবেদ হাসনাত সনজু চৌধুরী, ফজলুর রহমান ও পৌর আওয়ামী লীগের সভাপতি আবু তাহের মহালদার। এতে উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এর আগে তিনি হলরুমে নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাসের সভাপতিত্বে উপজেলার ১৫টি মাধ্যমিক বিদ্যালয়ে শেখ রাসেল ডিজিটাল ক্লাসরুম উদ্বোধন করেন। ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত এ সভায় বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ মন্ত্রীর সাথে সংযুক্ত হন।
পরে তিনি পৌরসভা কার্যালয় পরিদর্শন করেন এবং মেয়র ও কাউন্সিলরদের সাথে মতবিনিময় করেন।



সাতদিনের সেরা