kalerkantho

শুক্রবার । ১১ আষাঢ় ১৪২৮। ২৫ জুন ২০২১। ১৩ জিলকদ ১৪৪২

সেই ছাত্রলীগ নেতা পেলেন রিকশা-অর্থ, সেতুমন্ত্রী দিলেন চাকরি

সামসুল হাসান মীরন, নোয়াখালী   

২৯ মে, ২০২১ ২০:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



সেই ছাত্রলীগ নেতা পেলেন রিকশা-অর্থ, সেতুমন্ত্রী দিলেন চাকরি

নোয়াখালীর কবিরহাট সরকারি ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক, ছাত্রলীগের দুঃসময়ের সঙ্গী দাপুটে ছাত্রলীগ নেতা আনোয়ার হোসেন ফারুকের পাশে দাঁড়ালেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানসমন্ত্রী শেখ হাসিনা। তিনি তার জীবন জীবিকার জন্য তাকে অটোরিকশা উপহার দিলেন। একই সঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও তার নির্বাচনী এলাকার এই সাবেক ছাত্রনেতাকে গাজীপুর সিটি কর্পোরেশানে চাকরির ব্যবস্থা করেছেন। 

জানা যায়, এক সময়ের দাপুটে এই ছাত্র নেতা আন্দোলন সংগ্রাম করতে গিয়ে জেল জুলুমের কারণে ডিগ্রি পাস করতে পারেননি। ফলে কোথাও তার চাকরি না হওয়ায় জীবন ও জীবিকার তাগিদে এবং অর্থাভাবে এখন রিকশা চালাতে বাধ্য হচ্ছেন। ছাত্র নেতা হবার কারণে অনেক পরিচিত মুখ তার রিকশা চড়তেও লজ্জা পেতো।

‘দাপুটে ছাত্রলীগ নেতা এখন রিকশাচালক’ শিরোনামে এই সংবাদটি একটি জাতীয় দৈনিকে শুক্রবার প্রকাশিত হলে সংবাদটি মাননীয় প্রধানমন্ত্রীর নজরে আসে। শনিবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ওই ছাত্রলীগ নেতার জীবন জীবিকার জন্য তাকে একটি আটোরিকশা কিনে দেবার জন্য তিনি নির্দেশ দেওয়া হয়।

প্রধানমন্ত্রীর নির্দেশনা পেয়ে শনিবার দুপুরে সাবেক এই ছাত্রলীগ নেতাকে একটি ব্যাটারিচালিত অটোরিকশা প্রধানমন্ত্রীর পক্ষ থেকে উপহার দেওয়া হয়। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শনিবার নোয়াখালী জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান তার বাংলোয় ডেকে এনে সেই ছাত্রলীগ নেতার হাতে প্রধানমন্ত্রীর এই উপহার তুলে দেন। এ সময়ে কবিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা বেগম উপস্থিত ছিলেন।

ফারুকের এই রিকশা চালানোর সংবাদটি নজরে আসার পর নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী তাকে তার বাড়িতে ডেকে নগদ অর্থ প্রদান করেন এবং তার পরিবারে পাশে থাকার ঘোষণা দেন। একই সংগে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তাকে গাজীপুর সিটি কর্পোরেশানে চাকরির ব্যবস্থা করেছেন বলে তার গণসংযোগ কর্মকর্তা উপসচিব আবু নাসের এ তথ্য নিশ্চিত করেছেন।

নোয়াখালী জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান বলেন, আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের মাধ্যমে পাওয়া প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী ফারুককে একটি ব্যাটারিচালিত রিকশা উপহার দিয়েছি। তার পারিবারিক সমস্যাগুলো খতিয়ে দেখে সহযোগিতা অব্যাহত রাখা হবে বলেও জানান জেলা প্রশাসক।

 



সাতদিনের সেরা