kalerkantho

শুক্রবার । ১১ আষাঢ় ১৪২৮। ২৫ জুন ২০২১। ১৩ জিলকদ ১৪৪২

মামলা দায়েরের ১৯ ঘণ্টার মধ্যে আদালতে অভিযোগপত্র দাখিল

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর   

২৬ মে, ২০২১ ১৮:৪৬ | পড়া যাবে ৩ মিনিটে



মামলা দায়েরের ১৯ ঘণ্টার মধ্যে আদালতে অভিযোগপত্র দাখিল

ফরিদপুরের সদরপুর থানায় সড়ক দুর্ঘটনায় মৃত্যুর ঘটনায় মামলা দায়েরের মাত্র ১৯ ঘণ্টার মধ্যে তদন্ত কাজ শেষ করে আদালতে অভিযোগপত্র জমা দিয়েছে পুলিশ। গত সোমবার সন্ধ্যা সাতটা ৫ মিনিটের দিকে জেলার দুই নম্বর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ডকেটে এ অভিযোগপত্র জমা দিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা ও সদরপুর থানার উপ পরিদর্শক (এসআই) অপূর্ব কুমার বাইন। এর আগে রবিববার দিবাগত রাত ১২টা ৫ মিনিটের দিকে মামলা দায়ের করা হয়।

পুলিশ ও স্থানীয়সূত্রে  সূত্রে জানা গেছে, গত রবিবার সন্ধ্যা সাতটার দিকে উপজেলার চরবিষ্ণুপুর ইউনিয়নের খেজুরতলা এলাকার বাসিন্দা মো. মোকসেদ বেপারীর (৭০) স্ত্রী রওশন আরা বেগম (৫৫) বাবার বাড়ি থেকে স্বামীর বাড়িতে আসছিলেন। চর বিষ্ণুপুর ইউনিয়নের কাঞ্জিরামের ডাঙ্গী গ্রামের ফিরোজ আহমেদের বাড়ির সামনে পৌঁছলে সদরপুর থেকে চরভদ্রাসনগামী একটি লেগুনা তাকে ধাক্কা দেয়। সড়কে পড়ে গিয়ে গুরুতর আহত হন রওশনঅঅরা বেগম। এলাকাবাসী ওই লেগুনার চালক ফরিদপুর পৌরসভার ২৪নম্বর ওয়ার্ডের চর টেপাখোলা এলাকার বাসিন্দা মো. ইমরান বেপারীকে (৩৩) আটক করেন।

আহত রওশন আরাকে উদ্ধার করে সদরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনাটি স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ সদরপুর থানাকে জানান। খবর পেয়ে পুলিশ মৃতদেহের সুরতহাল করে। এ ব্যাপারে মোকসেদ বেপারী সদরপুর থানায় রবিবার দিবাগত রাত ১২টা ৫ মিনিটে একটি মামলা করেন।

সদরপুর থানা সূত্রে জানা গেছে, মামলার তদন্ত কর্মকর্তা সদরপুর থানার এসআই অপূর্ব কুমার বাইন ১৯ ঘণ্টার মধ্যে এ মামলার তদন্ত কাজ শেষ করে সোমবার সন্ধ্যা ৭টা ৫ মিনিটে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

তদন্ত কর্মকর্তা অপূর্ব কুমার বাইন বলেন, বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে পথচারীর মৃত্যু ঘটনার অভিযোগ এনে লেগুনার চালক ইমরানকে একমাত্র আসামি করে অভিযোগপত্র দায়ের করা হয়।

সদরপুর থানার ওসি সুব্রত গোলদার জানান, কোনো ঘটনায় মৃত্যু হলে ময়না তদন্তের প্রতিবেদন প্রয়োজনীয় অনুসঙ্গ। তবে দুর্ঘটনাজনিত মৃত্যুর ঘটনায় ময়না তদন্ত তেমন আবশ্যিক নয়। সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয়েছে। এ ব্যাপারে চিকিৎসকের প্রতিবেদন থাকলেই যথেষ্ট। এ জন্য মৃত রওশন আরার মরদেহের ময়না তদন্ত করা হয়নি।

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. তরিকুল ইসলাম বলেন, মামলা দায়েরের ১৯ ঘণ্টা পর অভিযোগপত্রটি আদালতের ডকেটে জমা দেন তদন্ত কর্মকর্তা। মঙ্গলবার অভিযোগপত্র দুই নম্বর আমলি আদালতে জমা দেওয়া হয়। ওই আদালতের কনস্টেবল মো. মশিউর রহমান এটি গ্রহণ করেন। 



সাতদিনের সেরা