kalerkantho

শুক্রবার । ১১ আষাঢ় ১৪২৮। ২৫ জুন ২০২১। ১৩ জিলকদ ১৪৪২

প্রধানমন্ত্রীর উপহারের ঘরে নিম্নমানের সামগ্রী ব্যবহার, কাজ বন্ধ

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি   

২৫ মে, ২০২১ ২১:১৮ | পড়া যাবে ২ মিনিটে



প্রধানমন্ত্রীর উপহারের ঘরে নিম্নমানের সামগ্রী ব্যবহার, কাজ বন্ধ

প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের ঘর নির্মাণে নিম্মমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের অভিযোগে নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছেন দিনাজপুর-৬ আসনের সাংসদ ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য শিবলী সাদিক। তবে উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তার দাবি নির্মাণ কাজ বন্ধ নয় কাজ চলমান রয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে জেলার নবাবগঞ্জ উপজেলার মাহমুদপুর ইউনিয়নে বঙ্গবন্ধু পল্লীতে ঘর নির্মাণ কাজ পরিদর্শনের সময় নিম্মমানের সামগ্রী দেখে তিনি কাজ বন্ধ করে দেন।

নবাবগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয় সূত্রে জানা যায়, এবার উপজেলায় ৪০০ ভূমিহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মাণ করা হয়। এর মধ্যে মাহমুদপুর ইউনিয়নে ১২০টি ঘর নির্মাণ কাজ চলমান রয়েছে। ঘরগুলো আগামী ৩০ জুনের মধ্যে শেষ হবার কথা। প্রতিটি ঘরের নির্মাণে ব্যয় ধরা হয়েছে ২ লাখ টাকা।

নবাবগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেফাউল আজম কালের কণ্ঠকে বলেন, এমপি মহোদয়ের নির্দেশনা মোতাবেক ওখানে যে ইট খারাপ ছিল সেগুলো অপসারণ শুরু হয়েছে। ইতিমধ্যে সেই ইটগুলো গাড়িতে করে ভাটায় ফেরত পাঠানো হয়েছে। তবে নির্মাণ কাজ বন্ধের বিষয়ে আমি কোনো নির্দেশনা পাইনি।

জানতে চাইলে দিনাজপুর-৬ আসনের সাংসদ শিবলী সাদিক কালের কণ্ঠকে বলেন, প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মাণ কাজ পরিদর্শনকালে নিম্নমানের সামগ্রী দেখতে পাই। পরে সেগুলোকে অপসারণের নির্দেশ দিয়েছি এবং তাৎক্ষণিকভাবে কাজ বন্ধ করে দিয়েছি। পরবর্তীতে সেখানে উন্নতমানের নির্মাণ সামগ্রী এনে আগামী ২৪ ঘণ্টার মধ্যে নির্মাণ কাজ শুরু করার নির্দেশ দিয়েছি।



সাতদিনের সেরা