kalerkantho

শনিবার । ৫ আষাঢ় ১৪২৮। ১৯ জুন ২০২১। ৭ জিলকদ ১৪৪২

শতভাগ ভাতার আওতায় দিনাজপুরের সব উপজেলা

দিনাজপুর ও বিরামপুর প্রতিনিধি   

২৫ মে, ২০২১ ২০:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



শতভাগ ভাতার আওতায় দিনাজপুরের সব উপজেলা

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো কর্তৃক প্রকাশিত বাংলাদেশ দরিদ্র মানচিত্র ২০১৬ থেকে ডিসেম্বর ২০২০ এ প্রকাশিত এক তথ্যে দেশের অতি উচ্চ ও উচ্চ দারিদ্রভুক্ত ১৫০টি উপজেলাকে সংযুক্তি-ক মোতাবেক শতভাগ ভাতার আওতায় আনা হয়েছে। এর মধ্যে দিনাজপুর জেলার সবকটি উপজেলায় রয়েছে। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব মেহেদি মাসুদুজ্জামান স্বাক্ষরিত এক চিঠিতে এই আদেশ জারি করা হয়।

চিঠিতে বলা হয়, ২০২১-২২ অর্থবছর থেকে বয়স্কভাতার কার্যক্রম,বিধবা ভাতা, স্বামী নিগৃহীতা মহিলাদের জন্য ভাতার কার্যক্রম এর উপকার ভোগী কাভারেজ বিদ্যমান নীতিমালা অনুযায়ী প্রাপ্য শতভাগ বয়স্ক মানুষ এবং শতভাগ বিধবা, স্বামী নিগৃহীতা নারীদের প্রদানের সীদ্ধান্ত গৃহীত হয়েছে।

জানতে চাইলে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য ও দিনাজপুর-৬ আসনের সাংসদ এমপি শিবলী সাদিক কালের কণ্ঠকে বলেন, গত কয়েক মাস আগে দিনাজপুর জেলার সকল সমাজসেবা কমকর্তাগণের নিয়ে এক আলোচনা সভা হয়। সেখানে আমি দিনাজপুরকে শতভাগ ভাতার আওতায় আনার জন্য সমাজকল্যাণ মন্ত্রীকে বিষয়টি অবগত করি। পরে তিনি বিষয়টি গুরুত্বের সাথে দিনাজপুরের সবকটি উপজেলাকে শতভাগ ভাতায় আওতায় এনে একটি চিঠি ইস্যু করেন।

এমপি বলেন, দিনাজপুরের সবকটি উপজেলাকে শতভাগ ভাতার আওতায় নিয়ে আসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দিনাজপুর-৬ আসনের পক্ষ থেকে কৃতজ্ঞা প্রকাশ করছি।



সাতদিনের সেরা