kalerkantho

শুক্রবার । ২২ শ্রাবণ ১৪২৮। ৬ আগস্ট ২০২১। ২৬ জিলহজ ১৪৪২

ফ্রি অক্সিজেন সেবা পাবে জুড়ী-বড়লেখার মানুষ

মাহফুজ শাকিল, কুলাউড়া   

২৪ মে, ২০২১ ২১:৫৬ | পড়া যাবে ৩ মিনিটে



ফ্রি অক্সিজেন সেবা পাবে জুড়ী-বড়লেখার মানুষ

গত বছর করোনা মহামারির সময় হাকালুকিতে কৃষকদের ধান নেতাকর্মীদের নিয়ে কেটে দিয়ে প্রশংসিত হবার পর এবার আবারো মানবিক হয়ে আবিভূর্ত হলেন তিনি। এবার করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় করোনা আক্রান্ত ব্যক্তি, শ্বাসকষ্ট কিংবা অন্যান্য শ্বাসকষ্টজনিত রোগীদের জন্য বিনামূল্যে ২৪ ঘণ্টা অক্সিজেন সেবা চালু করলেন তিনি। জুড়ীর হিউম্যান অক্সিজেন সেবা নামের একটি সংগঠনের ব্যানারে রোগীর বাসায় পৌঁছে দেওয়া হবে অক্সিজেন সিলিন্ডার এবং ব্যবহার শেষে তা হিউম্যান অক্সিজেন সার্ভিসের সদস্যরাই আবার সংগ্রহ করে নেবেন।

এই মানবিক কাজের উদ্যোক্তা হলেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগের কেন্দ্রীয় মানবসম্পদ বিষয়ক উপ কমিটির সদস্য এস এম জাকির হোসাইন। তার উদ্যোগে জেলার জুড়ী-বড়লেখার লোকজন ফ্রি অক্সিজেন সেবা পাবেন। তার এমন ব্যতিক্রমী উদ্যোগকে স্থানীয় এলাকার লোকজন প্রশংসার চোখে দেখছেন এবং অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে স্বাগত জানিয়ে পোস্ট করছেন।

রবিবার (২৪ মে) দুপুরে জুড়ী বাজারের এই ফ্রি অক্সিজেন সেবার উদ্বোধন করেন এস এম জাকির হোসাইন। এ সময় উপস্থিত ছিলেন জুড়ী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, প্রথম আলো প্রতিনিধি কল্যাণ প্রসূণ চম্পু, ইত্তেফাক প্রতিনিধি কামরুল হাসান নোমান, সমকাল প্রতিনিধি মো. বেলাল হোসাইন, বড়লেখা পৌরসভার কাউন্সিলর রেহান পারভেজ রিপন, মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সহ-সভাপতি হুমায়ূন রশীদ রাজি, সাংগঠনিক সম্পাদক ফয়সল আহমদ, উপজেলা যুবলীগের সহ-সম্পাদক ইকবাল খান, সদস্য সায়েম জাফর ইয়ামী, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক সাইদুর রহমান প্রমুখ।

এক প্রতিক্রিয়ায় কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেন, করোনার এ মহামারির সময় আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতে দেখেছি অক্সিজেনের জন্য মানুষের হাহাকার। আমার এলাকা জুড়ী ও বড়লেখার মানুষ সহজে অক্সিজেন পান না। যেতে হয় জেলা শহর কিংবা সিলেটে। তাই আমার এলাকায় এ সেবাটি চালু করলাম।

তিনি বলেন, জুড়ী বড়লেখার সর্বস্তরের মানুষের প্রতি আহ্বান জানাব আমাদের কেউ যদি করোনা আক্রান্তসহ যে কোনো রোগাক্রান্ত হন আমাদেরকে অবগত করবেন। আমরা আপনাদের কাছে অক্সিজেন পৌঁছে দেব। ফ্রি হিউম্যান সার্ভিস এ সংগঠনের স্বেচ্ছাসেবকরা আপনাদের সেবায় সবসময় নিয়োজিত থাকবেন। উদ্বোধনের প্রথম দিনেই জুড়ী উপজেলার বাছিরপুর গ্রামে মুমূর্ষু রোগীর দ্বারে ফ্রি হিউম্যান অক্সিজেন সার্ভিস'সেবা দেওয়া হয়।



সাতদিনের সেরা