kalerkantho

মঙ্গলবার । ১৯ শ্রাবণ ১৪২৮। ৩ আগস্ট ২০২১। ২৩ জিলহজ ১৪৪২

সংক্রমণ বাড়ায় চাঁপাইনবাবগঞ্জে এক সপ্তাহের সর্বাত্মক লকডাউন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি   

২৪ মে, ২০২১ ১৫:১৫ | পড়া যাবে ২ মিনিটে



সংক্রমণ বাড়ায় চাঁপাইনবাবগঞ্জে এক সপ্তাহের সর্বাত্মক লকডাউন

চাঁপাইনবাবগঞ্জে সাত দিনের সর্বাত্মক লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। চাঁপাইনবাবগঞ্জে করোনা পরিস্থিতি অবনতির কারণে ২৪ মে দিবাগত রাত ১২টা থেকে ৩১ মে রাত ১২টা পর্যন্ত সর্বাত্মক লকডাউন ঘোষণা করা হয়।

আজ সোমবার দুপুরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ সাত দিনের সর্বাত্মক লকডাউন ঘোষণা করেন। এ সময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী, পুলিশ সুপার এ এইচ এম আব্দুর রকিবসহ অন্যান্য কর্মকর্তারা।

জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ গণমাধ্যমকর্মীদের জানান, চাঁপাইনবাবগঞ্জে সাম্প্রতিক করোনা সংক্রমণের ঊর্ধ্বমুখি প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। তাছাড়া সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ভারতে আটকে পরা বাংলাদেশিরা প্রবেশ করছে। তাদের মাধ্যমে ভারতীয় ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার শঙ্কা ও করোনা পরিস্থিতির চরম অবনতি হওয়ায় মন্ত্রীপরিষদ বিভাগের নির্দেশক্রমে এ জেলায় ৭ দিনের লগডাউন ঘোষণা করা হলো।

লগডাউনের এ সাতদিন অপ্রয়োজনে কেউ বাসার বাইরে যেতে পারবে না। জেলায় সকল প্রকার যানবহন বন্ধ থাকবে তবে রোগী পরিবহণ বা অ্যাম্বুলেন্স, জরুরি পণ্যবাহী ট্রাক ও সেবাদানের জন্য যানবহন চলবে। এ সময় রাজশাহী/নওগাঁ থেকে কোনো যানবাহন চাঁপাইনবাবগঞ্জে প্রবেশ কিংবা বের হতে পারবে না। কাঁচাবাজার, মুদিখানা, ফার্মেসি ছাড়া সব ধরনের দোকানপাট ও সাপ্তাহিক হাট বন্ধ থাকবে।

নির্দিষ্ট একটি স্থানে আমের আড়ৎ বা বাজার বসতে পারবে না, ইউনিয়ন পর্যায়ে আড়তদারদের মাধ্যমে আম বিক্রি করতে হবে।  তবে আম বাগান থেকে ট্রাকে করে কিংবা কুরিয়ারে আম পাঠানো যাবে।

এ ছাড়া শপিংমল বন্ধ থাকবে। খাবারের দোকানে প্যাকেট খাবার বিক্রি করা যাবে, বসে খাওয়া যাবে না। স্বাস্থ্যবিধি মেনে জুম্মাসহ প্রতি ওয়াক্তে সর্বোচ্চ ২০ জন মুসল্লি অংশগ্রহণ করতে পারবেন। গণমাধ্যম, আইনশৃঙ্খলাসহ জরুরি পরিষেবা এ লগডাউনের আওতার বাইরে থাকবে বলে জানানো হয়।



সাতদিনের সেরা