kalerkantho

মঙ্গলবার । ১৯ শ্রাবণ ১৪২৮। ৩ আগস্ট ২০২১। ২৩ জিলহজ ১৪৪২

নির্জন সড়ক দিয়ে ফিরছিলেন ২ নির্মাণশ্রমিক, প্রাণ গেল বজ্রপাতে

অনলাইন ডেস্ক   

২৪ মে, ২০২১ ১১:০৩ | পড়া যাবে ২ মিনিটে



নির্জন সড়ক দিয়ে ফিরছিলেন ২ নির্মাণশ্রমিক, প্রাণ গেল বজ্রপাতে

চট্টগ্রামের আনোয়ারায় ধানক্ষেতের ভেতর দিয়ে চলে যাওয়া একটি সড়ক থেকে দুই নির্মাণশ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। তাঁরা বজ্রপাতে মারা গেছেন বলে পুলিশ জানিয়েছে। 

আজ সোমবার (২৪ মে) ভোররাত ৪টার দিকে আনোয়ারা উপজেলার বটতলী ইউনিয়নের পশ্চিম বরৈয়া গ্রাম থেকে তাদের লাশ উদ্ধার করা হয়েছে।

নিহত দুইজন হলেন বটতলী ইউনিয়নের পশ্চিম বরৈয়া গ্রামের মো. ইলিয়াছ (৪০) ও মো. আবুল কাশেম (৩৮)। 

বটতলী ইউনিয়নের ৯ নম্বর পশ্চিম বরৈয়া ওয়ার্ডের সদস্য মো. আব্দুর রহিম বলেন, নিহতরা পেশায় নির্মাণশ্রমিক। তারা রায়পুর ইউনিয়নের গহিরা গ্রামে কাজ শেষে বাড়ি ফিরছিলেন। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ওই ইউনিয়নের গোদারপাড়া সেতুর কাছে একটি দোকানে বসে তাদের চা খেতে দেখেন স্থানীয়রা। এরপর তারা বিস্তীর্ণ ধানক্ষেতের মাঝ দিয়ে তৈরি কাঁচা সড়ক ধরে হেঁটে বাড়ি ফিরছিলেন। সন্ধ্যা ৭টার পর থেকে পরিবারের সদস্যরা তাদের মোবাইল বন্ধ পান। 

বজ্রপাতে তাদের মৃত্যু হয়েছে জানিয়ে ইউপি সদস্য রহিম বলেন, 'প্রথমে আমরা ভেবেছিলাম, সাপের কামড়ে মারা গেছে। কিন্তু ঘটনাস্থলে গিয়ে দেখি, আবুল কাশেমের শরীরের একপাশ পুড়ে গেছে। পুরো শরীর কালো হয়ে গেছে। অপরজনের মুখও জ্বলে গেছে। তারা যখন বাড়ি ফিরছিল, তখন ঝড়বৃষ্টি ছিল। এ জন্য আমরা বজ্রপাতে তাদের মৃত্যুর বিষয় নিশ্চিত হয়েছি।' 

স্থানীয় সূত্রে জানা গেছে, সড়কটিতে কোনো গাড়ি, এমনকি সাইকেলও চলে না। শুধু লোকজন সেটি ব্যবহার করে জমিতে যায়। পরিবারের সদস্যরা মোবাইল বন্ধ পেয়ে খোঁজাখুঁজি শুরু করে। ভোররাতের দিকে ওই রাস্তায় গিয়ে দুজনকে মৃত অবস্থায় পাওয়া যায়। একজনের লাশ রাস্তায়, আরেকজনের লাশ জমির সামান্য ওপরে রাস্তার পাশে  পড়ে আছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মৃতদেহ দুটি উদ্ধার করে।' 

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম দিদারুল ইসলাম সিকদার বলেন, কাজ শেষে বাড়ি ফিরছিলেন দুইজন রাজমিস্ত্রি। পথে বজ্রপাতে মারা যান তাঁরা। ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করা হয়েছে। 



সাতদিনের সেরা