kalerkantho

রবিবার । ১০ শ্রাবণ ১৪২৮। ২৫ জুলাই ২০২১। ১৪ জিলহজ ১৪৪২

ঘুমন্ত শিশুসহ ১৯ ঘর পুড়ে ছাই

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি   

২৩ মে, ২০২১ ১৬:০৯ | পড়া যাবে ২ মিনিটে



ঘুমন্ত শিশুসহ ১৯ ঘর পুড়ে ছাই

বাঁশখালীর পুঁইছড়ি ইউনিয়নের পশ্চিম পুঁইছড়ি গ্রামের তেলিয়াকাটা পাড়ায় গত শনিবার রাত সাড়ে ১২টায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৯ বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। অগ্নিকাণ্ডে পূর্ব পুঁইছড়ির আমান উল্লাহর মেয়ে সায়মা বেগম (৭) ঘুমন্ত অবস্থায় পুড়ে মারা গেছে। নিহত সাইমা পূর্ব পুঁইছড়ি থেকে পশ্চিম পুঁইছড়ির তার মামার বাড়িতে বেড়াতে এসেছিল।

এছাড়া জয়নাল আবেদীন (৪৮) নামের এক বাকপ্রতিবন্ধী গুরুতর আহত হলে তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। অগ্নিকাণ্ডের ঘটনায় প্রাথমিকভাবে ৪২ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

বাঁশখালী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মোহাম্মদ আব্দুর রহমান বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিস। তবে তার আগেই সব বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। অগ্নিকাণ্ডের কারণ জানা যায়নি। 

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইদুজ্জামান চৌধুরী ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম মিয়াজী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইদুজ্জামান চৌধুরী বলেন, নিহতের পরিবারকে নগদ ২০ হাজার টাকা দেওয়া হয়েছে, ক্ষতিগ্রস্ত ১৯ পরিবারের প্রত্যেককে নগদ ২ হাজার টাকা এবং চাল, ডালসহ বিবিধ খাদ্য সহায়তা দেয়া হয়েছে। পরে সরকারিভাবে আরো সহায়তা করা হবে।



সাতদিনের সেরা