kalerkantho

শুক্রবার । ১১ আষাঢ় ১৪২৮। ২৫ জুন ২০২১। ১৩ জিলকদ ১৪৪২

অনলাইনে আম ক্রয়-বিক্রয়ের ব্যবস্থা করা হয়েছে : খাদ্যমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি   

২২ মে, ২০২১ ২৩:৫০ | পড়া যাবে ২ মিনিটে



অনলাইনে আম ক্রয়-বিক্রয়ের ব্যবস্থা করা হয়েছে : খাদ্যমন্ত্রী

অনলাইনে আম ক্রয়-বিক্রয়ের ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। গতকাল শনিবার বিকেলে নওগাঁর আম বাজারজাতকরণ মতবিনিময়সভায় অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

মন্ত্রী বলেন, নওগাঁ জেলা এখন আম চাষে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জকে ছাড়িয়ে গেছে। আম উত্পাদনে নওগাঁ জেলা এখন প্রথম স্থান অধিকার করে আছে।
তিনি বলেন, এখন করোনা মহামারি চলছে। ফলে যাঁরা বাইরে থেকে আম কিনতে আসবেন তাঁদের অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে নওগাঁয় প্রবেশ করতে হবে। বিভিন্ন পয়েন্টে বুথ তৈরি করে স্যানিটাইজার ও মাস্ক রাখতে হবে।

মন্ত্রী আরো বলেন, করোনাভাইরাসের এই সময় দেশের অর্থনীতি ৭০ থেকে ৮০ শতাংশ কৃষকের ওপর দাঁড়িয়ে আছে। সেটা আম চাষ হোক বা ধান চাষ হোক। কৃষকরা যেন হয়রানির শিকার না হন সেদিকে লক্ষ রাখতে হবে। নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পক্ষ থেকে সব সময় বলা হচ্ছে, আমে এখন ফরমালিন নেই, এখন ফরমালিনমুক্ত আম। আপনারা আম খেতে পারেন। 

জেলা প্রশাসক মো. হারুন অর রশীদের সভাপতিত্বে মতবিনিময়সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়াসহ ১১টি উপজেলার নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যান, রাজনৈতিক নেতা, সাংবাদিক, কৃষি বিভাগের কর্মকর্তারা।



সাতদিনের সেরা