kalerkantho

বুধবার । ২ আষাঢ় ১৪২৮। ১৬ জুন ২০২১। ৪ জিলকদ ১৪৪২

ঘূর্ণিঝড় 'যশ' মোকাবেলায় কেশবপুরে ৬টি সাইক্লোন শেল্টার প্রস্তুত

কেশবপুর (যশোর) প্রতিনিধি   

২২ মে, ২০২১ ১৭:০২ | পড়া যাবে ২ মিনিটে



ঘূর্ণিঝড় 'যশ' মোকাবেলায় কেশবপুরে ৬টি সাইক্লোন শেল্টার প্রস্তুত

আসন্ন ঘূর্ণিঝড় 'যশ' মোকাবেলায় কেশবপুরে ৬টি সাইক্লোন শেল্টার প্রস্তুতসহ একাধিক মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। সজাগ থাকতে বলা হয়েছে ফায়ার সার্ভিসসহ পল্লী বিদ্যুৎ বিভাগকে। শনিবার দুপুরে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির প্রস্তুতিমূলক সভা থেকে এ সমস্ত পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম আরাফাত হোসেনের সভাপতিত্বে ওই প্রস্তুতিমূলক সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা কাজী রফিকুল ইসলাম।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেশবপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইরুফা সুলতানা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পলাশ কুমার মল্লিক ও নাসিমা সাদেক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আলমগীর হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা মহাদেব চন্দ্র সানা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মুহাম্মদ রিজিবুল ইসলাম, পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম আব্দুল লতিফ, মঙ্গলকোট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনোয়ার হোসেন, সদরের চেয়ারম্যান আলাউদ্দিন আলা, সুফলাকাটির চেয়ারম্যান আব্দুস সামাদ, গৌরিঘোনার চেয়ারম্যান এস এম হাবিবুর রহমান, কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফ-উজ-জামান খান প্রমুখ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আলমগীর হোসেন বলেন, ঘূর্ণিঝড় যশের পূর্বাভাস পাওয়ায় আগেভাগেই ১২টি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম আরাফাত হোসেন বলেন, আসন্ন ঘূর্ণিঝড় যশ মোকাবেলায় কেশবপুরে ৬টি সাইক্লোন শেল্টারসহ নিকটস্থ শিক্ষাপ্রতিষ্ঠান প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া মেডিক্যাল টিম গঠন, ফায়ার সার্ভিস ও বিদ্যুৎ বিভাগকে সজাগ থাকার পাশাপাশি শুকনো খাবারের ব্যবস্থা করা হয়েছে।



সাতদিনের সেরা