kalerkantho

বুধবার । ২ আষাঢ় ১৪২৮। ১৬ জুন ২০২১। ৪ জিলকদ ১৪৪২

ছাতকে সাড়া ফেলেছে '৩৩৩' দুই মাসে সহায়তা পেলেন ৬২ জন

মাহবুব আলম, ছাতক   

২২ মে, ২০২১ ০১:১৫ | পড়া যাবে ২ মিনিটে



ছাতকে সাড়া ফেলেছে '৩৩৩' দুই মাসে সহায়তা পেলেন ৬২ জন

করোনার প্রভাবে দীর্ঘদিন ধরে চাকরি নেই বেসরকারি চাকরিজীবী নুরুল হক (ছদ্মনাম)। এমন সময় এসেছে ঈদ, কারোর কাছে টাকা ধার করতেও পারছিলেন না তিনি।

উপায়ন্তর না দেখে কল দিলেন সরকারি হেল্প লাইন ৩৩৩ নম্বরে। পরদিনই ছাতক উপজেলা প্রশাসনের লোকজন ত্রাণসামগ্রী নিয়ে পৌঁছে গেছেন তার বাড়ি।

সরকারি ত্রাণ পাওয়া নুরুল হক জানান, করোনার এ সংকটকালে তার জন্য এটি অনেক বড় পাওয়া। এরকম প্রায় প্রতিদিনই এ সেবার মাধ্যমে উপজেলার প্রত্যন্ত অঞ্চলে সরকারি ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে।

ছাতক উপজেলায় সরকারের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্পের আওতায় '৩৩৩' কল সেন্টারে ফোন করে ত্রাণ পাওয়ার সংখ্যা নিতান্তই কম নয়, বরং এ উপজেলায় ব্যাপক সাড়া ফেলেছে সরকারের এ কার্যক্রম।

গত দুই মাসে এ সেবার আওতায় ৬২ জন সেবাগ্রহীতার মধ্যে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছে উপজেলা প্রশাসন এর মধ্যে গত ১৫ দিনেই (৬ মে থেকে ২০ মে) সহায়তা পেয়েছেন ৩১ জন ব্যক্তি।

ছাতক উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান জানান, ৩৩৩ নম্বরে সহায়তা চেয়ে অনেকে যোগাযোগ করেছেন। তাদের মধ্যে যাচাই করে উপজেলা প্রশাসন ও জনপ্রতিনিধির মাধ্যমে সহায়তা দেওয়া হচ্ছে।

সময় বাড়ার সঙ্গে এ কার্যক্রমে মানুষের ব্যাপক সাড়া পাওয়া যাচ্ছে। সরকারের এ প্রযুক্তিগত সেবার কারণে নিরবে উপকৃত হচ্ছেন দেশের সাধারণ নাগরিকরা।



সাতদিনের সেরা