kalerkantho

বুধবার । ২ আষাঢ় ১৪২৮। ১৬ জুন ২০২১। ৪ জিলকদ ১৪৪২

ভারত থেকে আসা চাঁদপুরের ইউনুসের নমুনায় করোনা নেগেটিভ

চাঁদপুর প্রতিনিধি   

২২ মে, ২০২১ ০০:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



ভারত থেকে আসা চাঁদপুরের ইউনুসের নমুনায় করোনা নেগেটিভ

ভারতফেরত যশোরে কোয়ারেন্টিনে থাকা পরে পালিয়ে যাওয়া এবং পুলিশের হাতে আটক চাঁদপুরের ইউনুস আলীর নমুনায় করোনা নেগেটিভ রিপোর্ট এসেছে। গত বৃহস্পতিবার রাতে চাঁদপুর শহরের বিপনিবাগ এলাকা থেকে পুলিশ আটক করে ইউনুস আলীকে। তার গ্রামের বাড়ি জেলার ফরিদগঞ্জ উপজেলার রামপুরচর গ্রামে। 

গত এক সপ্তাহ আগে যশোরে কোয়ারেন্টিন থাকা অবস্থায় গ্রামে পালিয়ে আসেন তিনি। এর আগে ভারতে চিকিৎসার জন্য যান তিনি। দেশে ফেরার পথে যশোরে কোয়ারেন্টিনে থাকার ছয় দিনের মাথায় পালিয়ে গ্রামের ফিরে এখানেও গা ঢাকা দেন। এর আগে তাদের সঙ্গে ভারত থেকে ফেরত ইউসুফ আলী ভারতীয় ভ্যারিয়েন্ট নিয়ে মারা যান।

শুক্রবার (২১ মে) রাতে চাঁদপুর জেলা সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্ল্যাহ জানান, রিপোর্ট নেগেটিভ আসলেও ইউনুস আলীর শরীরে ভারতীয় ভ্যারিয়েন্ট ছিল কি না, তা নিশ্চিত হওয়ার জন্য সেই নমুনা ঢাকায় পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। 

ফরিদগঞ্জ থানার ওসি মোহাম্মদ শহীদ হোসেন ইউনুস আলীকে খুঁজে পেতে বিভিন্ন স্থানে অভিযান শুরু করেন। এক পর্যায়ে ফুফু হাজেরা বেগমসহ আরো তিনজনকে বাড়ি চাঁদপুর শহরের বিপনিবাগ থেকে ইউনুস আলীকে আটক করে। 
পরে ফুফুসহ তাদের ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। এর মধ্যে তাদের দুজনের শরীর থেকে নমুনা পরীক্ষা করা হয়। এতে ইউনুস আলীর নমুনায় নেগেটিভ পাওয়া গেলেও পজিটিভ রিপোর্ট আসে ফুফু হাজেরা বেগমের।

ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আশরাফ আহমেদ চৌধুরী জানান, ইউনুস আলীর নমুনায় নেগেটিভ পাওয়া গেলেও তাকেও আইসোলেশন ওয়ার্ডে কোয়ারান্টিনে থাকতে হবে। একই সঙ্গে ফুফু হাজেরা বেগম (৬০) এর নমুনায় করোনা পজিটিভ পাওয়া গেছে। তাকেসহ ইউনুস আলীর মা পেয়ারা বেগম (৫০) এবং বোন জেসমিন আক্তার (৪০)কে একই হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডের কোয়ারেন্টিনে রাখা হয়েছে। যদিও তারা সবাই এখনো সুস্থ রয়েছেন। 

প্রসঙ্গত, চাঁদপুরে সব মিলিয়ে করোনা পজিটিভ নিয়ে আক্রান্ত হয়েছেন চার হাজার ৫৭৬ জন। আর এতে আক্রান্ত হয়ে মারা গেছেন ১১৯ জন।



সাতদিনের সেরা