kalerkantho

শুক্রবার । ১১ আষাঢ় ১৪২৮। ২৫ জুন ২০২১। ১৩ জিলকদ ১৪৪২

ভুট্টাক্ষেত থেকে ফুটফুটে নবজাতক উদ্ধার

পাটগ্রাম (লালমনিরহাট) প্রতিনিধি   

২১ মে, ২০২১ ১৭:৫১ | পড়া যাবে ২ মিনিটে



ভুট্টাক্ষেত থেকে ফুটফুটে নবজাতক উদ্ধার

ভুট্টাক্ষেত থেকে উদ্ধার হওয়া নবজাতক

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার জগতবেড় ইউনিয়নের মধ্য মোহাম্মদপুর সবেতুল্লা এলাকার ভুট্টাক্ষেত থেকে একটি ফুটফুটে নবজাতককে উদ্ধার করেছেন এক নারী। এ সময় স্থানীয়রা সেখানে উপস্থিত হয়। ওই শিশুটিকে দত্তক নিতে অনেকে চেষ্টা করছেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, আজ সকাল সাড়ে সাতটার দিকে উপজেলার জগতবেড় ইউনিয়নের মধ্য মোহাম্মদপুর সবেতুল্লা গ্রামের একটি ভুট্টাক্ষেতের আইলে নবজাতকটি পড়ে থাকতে দেখেন ওই গ্রামের মোহাম্মদ আলীর স্ত্রী মিনা বেগম (৩২)। মুহূর্তে এ খবর ছড়িয়ে পড়লে শত শত লোক সেখানে জড়ো হয়। মিনা বেগম ও তাঁর স্বামী শিশুটি উদ্ধার করে নিজ বাড়িতে নিয়ে আসেন।

থানা পুলিশ বিষয়টি জানতে পেয়ে পাটগ্রাম থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হাফিজুল ইসলাম ও উপপরিদর্শক (এসআই) হাসান নবজাতক শিশুসহ ওই উদ্ধারকারী নারীকে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। শিশুটির স্বাস্থ্য পরীক্ষা শেষে থানার নারী ও শিশু সেলে রাখা হয়।

বাউরা ইউনিয়নের বাসিন্দা ফারুক হোসেন ও তাঁর স্ত্রী স্বপ্না বেগম বলেন, ‘আমাদের বাচ্চা নেই। ওই নবজাতককে দত্তক নিতে আমরা আগ্রহী। এ জন্য পাটগ্রামে এসেছি, কিন্তু এখন জানলাম নবজাতক উদ্ধারকারী ওই নারী তিনি শিশুটিকে দত্তক নিতে চান।'

পাটগ্রাম থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হাফিজুল ইসলাম নবজাতক উদ্ধারের সত্যতা নিশ্চিত করে বলেন, ছোট্ট শিশুরটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। বর্তমানে থানার নারী ও শিশু সেলে রাখা হয়েছে। এ বিষয়ে উপজেলা সমাজসেবা কর্মকর্তাকে অবগত করা হয়েছে। পরবর্তী সময়ে উপযুক্ত অভিভাবক পাওয়া না গেলে আইন মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।



সাতদিনের সেরা