kalerkantho

শনিবার । ৫ আষাঢ় ১৪২৮। ১৯ জুন ২০২১। ৭ জিলকদ ১৪৪২

বিএনপি নেতার মাছ চুরি করে দুই চোর ধরা

ধুনট (বগুড়া) প্রতিনিধি   

২০ মে, ২০২১ ১৬:৫১ | পড়া যাবে ২ মিনিটে



বিএনপি নেতার মাছ চুরি করে দুই চোর ধরা

বগুড়ার ধুনট পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আকতার আলম সেলিমের জলাশয় থেকে মাছ চুরির অভিযোগে করা মামলায় দুই কৃষককে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলো- উপজেলার চকমেহেদী গ্রামের গোলাম হোসেনের ছেলে সাইদুল ইসলাম (৫০) ও অলোয়া গ্রামের সাবান উদ্দিনের ছেলে নুরুল ইসলাম (৫৪)।

বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে ধুনট থানা থেকে আদালতের মাধ্যমে তাদের বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে। এর আগে বুধবার রাত ১০টার দিকে জলাশয় থেকে মাছ চুরির সময় জাল ও মাছসহ তাদের আটক করে থানায় সোপর্দ করেন বিএনপি নেতা। পরে বিএনপি নেতার দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাদের কারাগারে পাঠানো হয়।

মামলা সূত্রে জানা গেছে, উপজেলার গোপালনগর ইউনিয়নের চকমেহেদী মৌজার রৌহার বিল নামে সরকারি জলাশয়টির আয়তন প্রায় ৫২ বিঘা। ওই জলাশয়টি বার্ষিক দেড় লাখ টাকা মূল্যে তিন বছরের জন্য ইজারা বন্দোবস্ত নিয়েছেন বিএনপি নেতা আকতার আলম সেলিম। তিনি ওই জলাশয়ে বিভিন্ন জাতের মাছ চাষ করেছেন। বর্তমানে জলাশয়ে মাছ অনেক মূল্যবান হয়ে উঠেছে।

এ অবস্থায় বুধবার রাতে ওই জলাশয়ে জাল ফেলে মাছ শিকার করতে থাকে নুরুল ইসলাম, সাইদুল ইসলাম ও তার লোকজন। সংবাদ পেয়ে তিনি ও তার লোকজন জলাশয়ে গিয়ে নুরুল ইসলাম ও সাইদুল ইসলামকে আটক করেন। এ ঘটনায় বিএনপি নেতা আকতার আলম সেলিম বাদী হয়ে  বৃহস্পতিবার থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় নুরুল ইসলাম, সাইদুল ইসলামসহ চারজনের নাম উল্লেখ করে সাত-আটজনকে আসামি করা হয়েছে।

ধুনট থানার ওসি কৃপা সিন্ধু বালা বলেন, মাছ চুরির মামলায় দুই আসামিকে গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে। এ মামলার অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।



সাতদিনের সেরা