kalerkantho

শনিবার । ৫ আষাঢ় ১৪২৮। ১৯ জুন ২০২১। ৭ জিলকদ ১৪৪২

শাবিপ্রবিতে সেমিস্টার ফাইনাল পরীক্ষা হবে অনলাইনে

শাবিপ্রবি প্রতিনিধি   

২০ মে, ২০২১ ১৫:৪১ | পড়া যাবে ১ মিনিটে



শাবিপ্রবিতে সেমিস্টার ফাইনাল পরীক্ষা হবে অনলাইনে

করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন ধরে আটকে থাকা সেমিস্টার ফাইনাল পরীক্ষা অনলাইনের মাধ্যমে নেবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এর মাধ্যমে দীর্ঘদিনের সেশনজট থেকে মুক্ত হবেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আজ বৃহস্পতিবার সকালে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিল সভায় অনলাইনে পরীক্ষা নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম।

তিনি বলেন, চলমান করোনা পরিস্থিতিতে সরাসরি পরীক্ষা নেওয়া সম্ভব না। এদিকে অনেকদিন ধরে পরীক্ষা না হওয়ায় শিক্ষার্থীরা নানা ধরনের সমস্যায় পড়ছেন। শিক্ষার্থীদের কথা চিন্তা করে অনলাইনে পরীক্ষা নেওয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তবে পরীক্ষা কীভাবে অনুষ্ঠিত হবে এ বিষয়ে এখনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

পরীক্ষার ধরণ, পদ্ধতি ইত্যাদি বিষয়ের জন্য কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলামকে আহ্বায়ক ও রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেনকে সদস্য সচিব করে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রস্তাবনা অনুযায়ী আগামী বৃহস্পতিবার পরবর্তী কাউন্সিল সভায় পরীক্ষার পদ্ধতি সম্পর্কে সিদ্ধান্ত নেওয়া হবে।



সাতদিনের সেরা