kalerkantho

বুধবার । ৯ আষাঢ় ১৪২৮। ২৩ জুন ২০২১। ১১ জিলকদ ১৪৪২

কোয়ারেন্টিনে থাকা ভারতফেরত শিশুর করোনা শনাক্ত

বেনাপোল প্রতিনিধি   

২০ মে, ২০২১ ০২:১৯ | পড়া যাবে ২ মিনিটে



কোয়ারেন্টিনে থাকা ভারতফেরত শিশুর করোনা শনাক্ত

যশোরের বেনাপোলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকা ভারতফেরত সাড়ে ১০ বছরের এক শিশুর শরীরে করোনা শনাক্ত হয়েছে। বুধবার (১৯ মে) রাতে তাকে যশোর জেনারেল হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে ভর্তি করা হয়েছে।

শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইউসুফ আলী জানান, ওই শিশু ব্লাড ক্যান্সারের রোগী। উন্নত চিকিৎসার জন্য তাকে তার মা ও মামা ভারতে নিয়ে যান। সেখান থেকে তাকে গত ৫ মে বেনাপোল ইমিগ্রেশন হয়ে দেশে ফেরেন।

এরপর জেলা প্রশাসন ওই শিশু, তার মা ও মামাকে বেনাপোলের নিশান হোটেলে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠায়। শিশুটি ও তার স্বজনদের কোয়ারেন্টিনের ১৪তম দিনে মঙ্গলবার সরকারি সিদ্ধান্ত অনুযায়ী নমুনা সংগ্রহ করে পরীক্ষায় পাঠানো হয়।

বুধবার ফলাফলে নিশ্চিত হওয়া গেছে ওই শিশু করোনায় আক্রান্ত। তবে তার মা ও মামার করোনা নেগেটিভ হয়েছে। এ জন্য বুধবার সন্ধ্যার পর ওই শিশুটিকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন থেকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। সঙ্গে তার মা রয়েছে। তবে মামাকে ছাড়পত্র দেওয়ায় তিনি বাড়ি ফিরে গেছেন।

যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন ওই শিশুর হাসপাতালে ভর্তির বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, এই প্রথম ভারতফেরত কোনো শিশুর শরীরে করোনা শনাক্ত হয়েছে।



সাতদিনের সেরা