kalerkantho

শনিবার । ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮। ১২ জুন ২০২১। ৩০ শাওয়াল ১৪৪২

পবিপ্রবির নতুন উপাচার্য ড. স্বদেশ চন্দ্র সামন্ত

ব‌রিশাল অ‌ফিস   

১৭ মে, ২০২১ ১৬:১১ | পড়া যাবে ১ মিনিটে



পবিপ্রবির নতুন উপাচার্য ড. স্বদেশ চন্দ্র সামন্ত

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) নতুন ভাইস চ্যান্সেলর হিসেবে নিয়োগ পেয়েছেন প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত। প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত ভাইস চ্যান্সেলরের (রুটিন দায়িত্ব) পালন করে আসছেন। তি‌নি বিশ্ব‌বিদ্যাল‌য়ের কৃষি অনুষদের ডিন, কৃষিতত্ত্ব বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক ও রেজিস্ট্রারের অ‌তি‌রিক্ত দা‌য়ি‌ত্বে র‌য়ে‌ছেন।

শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মো. নুর-ই-আলম স্বাক্ষরিত র‌বিবার এক প্রজ্ঞাপনের মাধ্যমে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর অ্যাডভোকেট মো. আব্দুল হামিদ তাঁকে চার বছর মেয়াদের জন্য এ নিয়োগ প্রদান করেন।

প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত ১৯৬২ সালের ৩১ ডিসেম্বর কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার দুর্গাপুর গ্রামে জন্মগ্রহণ করেন। প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে প্রথম শ্রেণিতে অনার্সসহ স্নাতকোত্তর এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ২০১৫ সালে পিএইচডি সম্পন্ন করেন।

তি‌নি ১৯৯০ সালের আগস্টে পটুয়াখালী কৃষি কলেজে প্রভাষক হিসেবে যোগদান করে কর্মজীবন শুরু করেন। ১৯৯৭ সালের ২৮ ফেব্রুয়ারি থেকে তিনি পবিপ্রবির রেজিস্ট্রার (অ. দা.) ছাড়া পবিপ্রবির শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, পরীক্ষা নিয়ন্ত্রক, বিভিন্ন হলের প্রভোস্টসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।



সাতদিনের সেরা