kalerkantho

মঙ্গলবার । ৮ আষাঢ় ১৪২৮। ২২ জুন ২০২১। ১০ জিলকদ ১৪৪২

মাত্র ২ লাখ টাকা হলেই বাঁচবে ছোট্ট সিমি!

আঞ্চলিক প্রতিনিধি,ময়মনসিংহ   

১৭ মে, ২০২১ ০৯:৪১ | পড়া যাবে ২ মিনিটে



মাত্র ২ লাখ টাকা হলেই বাঁচবে ছোট্ট সিমি!

এ যেন চাঁদের হাসি। সারাক্ষণ হাসিতে ভরা মুখ ২ বছর বয়সী সিমির। সারাদিন ছুটে বেড়ানো,খেলাধুলা করে দিন কাটে শিশুটির। সমবয়সী অন্য শিশুরা যখন ক্লান্তিহীনভাবে খেলাধুলায় মত্ত থাকে তখন মাঝেমধ্যে হাঁপিয়ে অসুস্থ হয়ে পড়ে ছোট্ট সিমি। শ্বাসকষ্ট,বমি বমি ভাব,বুকে ব্যাথাসহ নানা উপসর্গ দেখা দেয় তার। মেয়ের এমন অসুস্থতায় দুশ্চিন্তায় পড়ে যায় দরিদ্র বাবা-মা। মেয়ের মুখভরা হাসিতেও এখন মলিন তাঁদের মুখ। কারণ মেয়ের চিকিৎসার টাকা যোগাড় করার সামর্থ যে তাঁদের নেই।

ময়মনসিংহের নান্দাইল উপজেলার বীরবেতাগৈর ইউনিয়নের সর্গাদি গ্রামের আব্দুল মতিন ভুইয়ার মেয়ে সিমি। জানা যায়,অসুস্থ হওয়ার পরপরই শুরু হয় পীর,করিজের চিকিৎসা। কিন্তু রোগ সারার লক্ষণ না দেখে হাসপাতালে নিয়ে যায় পরিবার। পরীক্ষা-নিরীক্ষায় হার্টে ছিদ্র ধরা পড়ে সিমির। এর জন্য শিশুটির অপারেশন প্রয়োজন। লাগবে মোটা অঙ্কের টাকা। চিকিৎসকের এমন কথা শুনে চিন্তায় পড়েন বাবা-মা।

শিশুটির ভাই হৃদয় বাবা-মায়ের চিন্তা দূর করতে ও বোনের চিকিৎসার ব্যয়ের টাকা যোগাড় করতে চিকিৎসকের প্রেসক্রিপশান ও প্রয়োজনীয় কাগজ পত্র নিয়ে দৌঁড়ঝাপ শুরু করেছেন। হৃদয় জানায়,কিশোরগঞ্জ সদর হাসপাতালের শিশু রোগ বিশেষজ্ঞ ডা.নুরুজ্জামান জানিয়েছেন সিমিকে দ্রুত জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে নিয়ে অপারেশন করা প্রয়োজন। সেখানে যোগাযোগ করা হলে চিকিৎসকরা জানিয়েছেন মোট দুই লাখ টাকা লাগবে। অসুস্থ বাবার চিকিৎসা করাতে গিয়ে আগেই ধার-দেনা ও জমানো কিছু টাকা ব্যয় করে নিঃস্ব হয়ে পড়েছি। এখন আবার বোনের হৃদপিন্ডের ছিদ্র চিকিৎসা করা লাগবে।

এতো টাকা কোথা থেকে যোগাড় হবে কিছুই ভেবে পাচ্ছেন না ভাই হৃদয়। এ অবস্থায় দেশের হৃদয়বান ও বিত্তশালীদের সাহায্য কামনা করছেন তিনি। দ্রুত অপারেশন করাতে না পারলে ছিদ্রের আকার বেড়ে যাবে। এতে জীবনহানী ঘটতে পারে। সিমির চিকিৎসার সহযোগিতার জন্য এই নম্বরে-০১৮৫২৫০৭৯২৫ (বিকাশ) যোগাযোগ করার জন্য জানান শিশুটির ভাই হৃদয়।



সাতদিনের সেরা