kalerkantho

শুক্রবার । ৪ আষাঢ় ১৪২৮। ১৮ জুন ২০২১। ৬ জিলকদ ১৪৪২

ইফতার মাহফিলে হুইপ সামশুলের ক্যাডার বাহিনীর হামলা; পটিয়ায় বিক্ষোভ, প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক   

১৩ মে, ২০২১ ২১:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



ইফতার মাহফিলে হুইপ সামশুলের ক্যাডার বাহিনীর হামলা; পটিয়ায় বিক্ষোভ, প্রতিবাদ

চট্টগ্রামের পটিয়ায় ইফতার মাহফিলে হামলা করে ভাঙচুর চালিয়েছে স্থানীয় এমপি এবং জাতীয় সংদের হুইপ সামশুল হক চৌধুরীর দুর্ধর্ষ ক্যাডার বাহিনী। বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার ৪ নং কোলাগাঁও ইউনিয়নে নালান্দা আলী নেওয়াজ দরবার শরীফের সামনে এই হামলা চালানো হয়েছে।

ইফতারের আগে হুইপ সামশুল হকের ক্যাডার বুলবুল, হাসানসহ ১৫ থেকে ২০ জনের একটি দুর্ধর্ষ বাহিনী অস্ত্রসস্ত্র নিয়ে হামলা চালায়। ওই সময় সন্ত্রাসীদের হামলায় পটিয়া ছাত্রলীগ নেতা শুক্কুর আলী ও শাহেদসহ বেশ কয়েকজন আহত হয়ে চিকিৎসাধীন রয়েছেন। 

এদিকে, হামলার খবর পেয়ে পটিয়ার কালারফুল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. সোলায়ামান ও এএসআই মো. রাসেলসহ পুলিশের একটি দল ঘটনাস্থল পরির্দশন করে প্রত্যক্ষদর্শী এবং এমপির ক্যাডারদের হামলায় আহতদের সঙ্গে কথা বলেছেন। ইফতার মাফফিলে হামলার ঘটনার পর ক্ষুব্ধ হয়ে ওঠে স্থানীয় মুসল্লিসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা ও সর্বস্তরের মানুষ। ওই সময় এমপির ক্যাডারদের হামলার প্রতিবাদে বিক্ষোভ করার পাশপাশি জড়িতদের কঠোর শাস্তির দাবি করেন স্থানীয় সাধারণ মানুষ।

ইফতার মাফফিলের আয়োজকরা জানান, পটিয়াস্থ ঢাকা বিশ্ববিদ্যালয় স্টুডেন্ট ফোরামের সভাপতি মো. আব্দুল খালেক। ঈদের ছুটিতে পটিয়ায় এসে বৃহস্পতিবার নালান্দা আলী নেওয়াজ দরবার শরীফের পাশেই একটি ইফতার মাহফিলের আয়োজন করেন। ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সম্পাদক মো. বদিউল আলমসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা। অভিযোগ ওঠেছে, এমপি সামশুল হক চৌধুরীর অনুমতি না নিয়ে ইফতার মাহফিলের আয়োজন করায় হুইপ সামশুলের নির্দেশে এই ইফতার মাহফিলে হামলা করে তাঁর ক্যাডার বাহিনী।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট ফোরামের সভাপতি খালেক জানান, ইফতার মাহফিলে হামলা করবে এটা আমার চিন্তার মধ্যেই ছিল না। সন্ত্রাসীদের হামলায় দু’জন আহত হয়েছেন। কেন এবং কি কারণে হামলা হয়েছে সেটা বলতে পারছি না।



সাতদিনের সেরা