kalerkantho

শুক্রবার । ৪ আষাঢ় ১৪২৮। ১৮ জুন ২০২১। ৬ জিলকদ ১৪৪২

অবৈধ বালু উত্তোলন বন্ধ করলেন মতলব উত্তরের ইউএনও

নিজস্ব প্রতিবেদক   

১৩ মে, ২০২১ ২১:০৬ | পড়া যাবে ১ মিনিটে



অবৈধ বালু উত্তোলন বন্ধ করলেন মতলব উত্তরের ইউএনও

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার নান্দুরকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় এর সামনে ড্রেজার বসিয়ে সেখান থেকে সুজাতপুর বাজারের বিদ্যুৎ অফিস সংলগ্ন এলাকা পর্যন্ত পাইপ দিয়ে বালু উত্তোলন করছিলেন মূল জনৈক বালু বিক্রেতা মোহাম্মদ ইসাক ভূঁইয়া এবং ড্রেজার মালিক মোঃ শরিফুল ইসলাম। গ্রামবাসীদের অভিযোগ এই দুই ব্যক্তি অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করছিলেন। এভাবে বালু উত্তোলন করায় নান্দুরকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মূল ভবন ও সংযোগ সড়ক ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছিলো।

আজ সকালে ড্রেজার মেশিনের পাইপকেটে কেটে ড্রেজিং বন্ধ করে দিয়েছেন মতলব উত্তরের উপজেলা নিবার্হী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী শরিফুল হাসান।

এলাকার বাসিন্দারা জানান যে, বালু সন্ত্রাসীরা প্রভাবশালী হওয়ায় তাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করতে পারেননি কেউই। তাঁরা ইউএনও এই অন্যায়ের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া য় কৃতজ্ঞতা প্রকাশ করেন। ইউএনও বলেন যে, মতলব উত্তরে  কেউ অবৈধভাবে বালু উত্তোলন করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। কৃষি জমি রক্ষায় মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নে উপজেলা প্রশাসন দৃঢ়প্রতিজ্ঞ মর্মে তিনি জানান।



সাতদিনের সেরা