kalerkantho

শুক্রবার । ৪ আষাঢ় ১৪২৮। ১৮ জুন ২০২১। ৬ জিলকদ ১৪৪২

পাকুন্দিয়ায় এক গ্রামের শতাধিক নারী-পুরুষের ঈদ আজ

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি   

১৩ মে, ২০২১ ১৪:১৫ | পড়া যাবে ২ মিনিটে



পাকুন্দিয়ায় এক গ্রামের শতাধিক নারী-পুরুষের ঈদ আজ

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার একটি গ্রামে আজ বৃহস্পতিবার পবিত্র ঈদুল ফিতর উদ্‌যাপন করা হয়েছে। দেশে প্রচলিত নিয়মের এক দিন আগেই উপজেলার কলাদিয়া গ্রামের শতাধিক নারী-পুরুষ ঈদে অংশগ্রহণ করেছেন বলে জানা গেছে। ময়মনসিংহের মাওলানা শায়েখ মাসুম এই ঈদের জামাতে ইমামতি করেন। 

এলাকাবাসী জানান, সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশের সঙ্গে মিল রেখে বিগত নয় বছর ধরে উপজেলার পাটুয়াভাঙা ইউনিয়নের কলাদিয়া গ্রামসহ আশপাশের এলাকার শতাধিক নারী-পুরুষ পবিত্র রোজা ও দুটি ঈদ উৎসব পালন করে আসছেন।

এ ধারাবাহিকতায় আজ বৃহস্পতিবার সকাল ৯টায় তাদের নির্মিত হযরত আবু বক্কর সিদ্দিক (রা.) নামের জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। ঈদের নামাজ শেষে মহান আল্লাহর কাছে দেশ ও মুসলিম উম্মার শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া করেন ধর্মপ্রাণ মুসল্লিরা। 

এ মতের অনুসারী কলাদিয়া গ্রামের ডা. মাজু মিয়া বলেন, ২০১২ সাল থেকে আমরা সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশের সঙ্গে মিল রেখে পবিত্র রোজাসহ ঈদুল ফিতর ও ঈদুল আজহা পালন করে আসছি। এর ধারাবাহিকতায় করোনার মধ্যেও এবার সরকারি বিধি মেনেই আমরা আমাদের নিজস্ব মসজিদে ঈদের জামায়াত আদায় করেছি। 



সাতদিনের সেরা