kalerkantho

সোমবার । ৭ আষাঢ় ১৪২৮। ২১ জুন ২০২১। ৯ জিলকদ ১৪৪২

অসহায় দুস্থদের পাশে দাঁড়ালেন বাকৃবির দুই প্রফেসর

বাকৃবি প্রতিনিধি   

১৩ মে, ২০২১ ০০:২৬ | পড়া যাবে ২ মিনিটে



অসহায় দুস্থদের পাশে দাঁড়ালেন বাকৃবির দুই প্রফেসর

বিশ্বজুড়ে চলছে প্রাণঘাতী বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের ভয়াবহ প্রকোপ। বাংলাদেশে এই ভাইরাসের সংক্রমণ কমাতে চলছে ধাপে ধাপে লকডাউন। করোনার তৃতীয় ঢেউ ঠেকাতে লকডাউন তৃতীয় বারের মতো বাড়ানো হয়েছে। এতে বিপাকে পড়েছে খেটে খাওয়া দিনমজুর, নিম্ন আয়ের মানুষরা। এমনই খেটে খাওয়া দিনমজুর, রিকশাচলক অসহায়দের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) দুই প্রফেসর। এদের একজন বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. এ কে এম জাকির হোসেন। আর অন্যজন হচ্ছেন- সহযোগী ছাত্রবিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. মো. আজহারুল ইসলাম।

বুধবার (১২ মে) দুপুরের দিকে ছাত্রবিষয়ক কেন্দ্রের সামনে বিশ্ববিদ্যালয়ের চুক্তিভিত্তিক কর্মচারী এবং আশপাশের বেশ কিছু এলাকার এমন অসহায়, দুস্থ ও খেটে খাওয়া দিনমজুরদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন তারা। প্রায় শতাধিক পরিবারের মাঝে তুলে দেওয়া হয় এ উপহারসামগ্রী। প্রতিটি উপহারসামগ্রীর প্যাকেটের মধ্যে ছিল চাল, তেল, সাবান, মাস্ক, সেমাই, চিনি, লবণ ও আটা।

করোনা সময়ে এমন মহতী উদ্যোগ সম্পর্কে জানতে চাইলে এই দুই প্রফেসর বলেন, মহামারি করোনার কারণে আসলে সবারই আর্থিক ও মানসিক অবস্থা খারাপ। তাই তাদের মুখে সামান্য হাসি ফোটাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শে অনুপ্রাণিত হয়েই সম্মিলিত প্রয়াসে আমাদের এই উদ্যোগ। আমরা চেয়েছি সর্বসাধারণের সঙ্গে পবিত্র ঈদুল ফিতরের আনন্দ ভাগাভাগি করে নিতে। সবাই আমাদের জন্য দোয়া করবেন যেন ভবিষ্যতেও আমরা অসহায়দের মুখে হাসি ফোটাতে পারি।



সাতদিনের সেরা