kalerkantho

রবিবার । ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৩ জুন ২০২১। ১ জিলকদ ১৪৪২

‘কেনাকাটা করতে এসেছি, এখন মাস্ক পরার সময় নেই’

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর   

১২ মে, ২০২১ ১৮:২৩ | পড়া যাবে ২ মিনিটে



‘কেনাকাটা করতে এসেছি, এখন মাস্ক পরার সময় নেই’

ফরিদপুর শহরের বিপণিবিতান, মার্কেট ও শপিংমলগুলোতে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। কেউ পরছেন না মাস্কও। কার আগে কে পণ্য কিনবেন এনিয়ে যেন এক প্রতিযোগিতা চলছে। ছোট ছোট দোকানে পাঁচজনের দাঁড়ানোর জায়গা নেই। সেখানে গাদাগাদি করে ৩০ থেকে ৪০ জনের উপস্থিতিতে চলছে কেনা-বেচা।

আজ বুধবার দুপুরে শহরের নিলটুলী এলাকার হাফেজ বিল্ডিংয়ের ‘অক্টোপাস’ মোবাইলের এক্সেসারিজ দোকানে গাদাগাদি করে ৩০ থেকে ৪০ জন ক্রেতা কেনাকাটা করছেন। এখানে অনেক ক্রেতা ও বিক্রেতা মুখে মাস্কও নেই।  জানতে চাইলে দোকান মালিক কোনো উত্তর দিতে পারেনি। একইভাবে শহরের সরকারি তিতুমীর বাজারের (নিউমার্কেট) ভেতরের প্রতিটি দোকানে ও বাইরে একই অবস্থা। প্রচণ্ড ভিড়ের মধ্যে চলছে কেনাকাটা।

শাহীন নামের এক ক্রেতা বলেন, ‘শুক্রবার ঈদ তাই কেনাকাটা করতে এসেছি। এখন মাস্ক পরার সময় নেই।’ মমতাজ  নামের এক নারী ক্রেতা বলেন, ‘মাস্ক পরে লাভ কি? মাস্ক তো আর করোনা ঠেকাতে পারছে না। এভাবে গাদাগাদি করে সমানে চলছে শহরের বিভিন্ন দোকানে ঈদের কেনা-বেচা।’

স্বাস্থ্য বিভাগ জানায়,  জেলায় এ পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১৭২ জনের। আর করোনায় আক্রান্ত হয়েছে মোট ১০ হাজার ২৩০ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১২ জন।



সাতদিনের সেরা