kalerkantho

বুধবার । ৯ আষাঢ় ১৪২৮। ২৩ জুন ২০২১। ১১ জিলকদ ১৪৪২

টেকনাফে মালয়েশিয়াগামী ১৮ রোহিঙ্গা উদ্ধার

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি   

১১ মে, ২০২১ ১৯:১৩ | পড়া যাবে ২ মিনিটে



টেকনাফে মালয়েশিয়াগামী ১৮ রোহিঙ্গা উদ্ধার

কক্সবাজারের টেকনাফে সমুদ্র পথে মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতিকালে ১৮ জন রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় মানবপাচারকারী চক্রের দুই নারী সদস্যকে আটক করা হয়েছে।

আটককৃতরা হলেন, টেকনাফের হ্নীলা ইউনিয়নের জাদিমুরা এলাকার মো. রফিকের স্ত্রী রশিদা বেগম (৩৫) ও তার মেয়ে রাজিয়া (২০)। উদ্ধার রোহিঙ্গাদের মধ্যে ১০ জন নারী, পাঁচজন পুরুষ ও তিনজন শিশু রয়েছে।

আজ মঙ্গলবার ভোরে টেকনাফের হ্নীলার জাদিমুরা জালিয়াঘাটস্থ রশিদার বসত বাড়িতে থেকে অপেক্ষামান মালয়েশিয়াগামী রোহিঙ্গাদের উদ্ধার করা হয়। 

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান বলেন, ‘টেকনাফের জাদিমুরা জালিয়াঘাট নামক এলাকা দিয়ে সমুদ্রে পথে মালয়েশিয়াগামী একটি রোহিঙ্গা দল রশিদার বসত বাড়িয়ে অবস্থান করার খবর পেয়ে পুলিশ অভিযান পরিচালনা করে। এ সময় ১৮ জন রোহিঙ্গাকে উদ্ধারের পাশপাশি দুই মহিলা পাচারকারী সদস্যকে আটক করা হয়। 

ওসি বলেন, আটক দুই নারীর কাছ থেকে নগদ এক লাখ ১০ হাজার টাকাসহ আড়াই ভরি স্বর্ণ উদ্ধার করা হয়েছে। যা উদ্ধার রোহিঙ্গাদের কাছ থেকে মালয়েশিয়া পৌঁছিয়ে দেওয়ার কথা বলে নেওয়া হয়েছে।  আটক দুই নারীর বিরুদ্ধে মানবপাচার আইনের মামলা রুজু করে উদ্ধার ১৮ রোহিঙ্গাকে আদালতে মাধ্যমে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) কার্যালয়ে হস্তান্তর করার প্রস্তুতি চলছে।



সাতদিনের সেরা