kalerkantho

শুক্রবার । ১১ আষাঢ় ১৪২৮। ২৫ জুন ২০২১। ১৩ জিলকদ ১৪৪২

বেতন-বোনাসের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ

লক্ষ্মীপুর প্রতিনিধি   

১১ মে, ২০২১ ১৮:২৩ | পড়া যাবে ২ মিনিটে



বেতন-বোনাসের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ

ঈদ বোনাস ও গত কয়েক মাসের ওভারটাইম বেতনের দাবিতে লক্ষ্মীপুরে ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করেছে বেঙ্গল স্যু ইন্ডাস্ট্রিজের নারী শ্রমিকরা। আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত রায়পুর উপজেলার রাখালিয়া বাজার কারখানার সামনে লক্ষ্মীপুর-ঢাকা আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে রাখে তারা।

শ্রমিকদের দাবি, তাদের ঈদ বোনাস দেওয়া হচ্ছে না। গত কয়েক মাস ওভারটাইম করলেও তাদের ন্যায্য বেতন দিচ্ছে না কারখানা কর্তৃপক্ষ। ঈদ বোনাসসহ ওভারটাইমের বেতন আদায়ের দাবিতে ছোট ছোট গাছের গুড়ি ফেলে তারা সড়ক অবরোধ করেছেন। তাদের দাবি আদায় না হলে আরো কঠোর কর্মসূচি দেবেন বলে তারা হুঁশিয়ারি দেন তারা। 

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবরীন চৌধুরী, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল জলিল ও উপজেলা ভাইস চেয়ারম্যান মারুফ বিন জাকারিয়া ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় প্রশাসনের হস্তক্ষেপে শ্রমিকরা অবরোধ তুলে নেয়।

কয়েকজন নারী শ্রমিক জানায়, তারা সকালে আসে বিকেলে যায়। কিন্তু ন্যায্য মজুরি পাচ্ছেন না। বাড়তি আয়ের আশায় গত কয়েক মাস তারা ওভারটাইম করেছেন। সে টাকাও দিচ্ছে না। ঈদ বোনাস থেকেও তাদের বঞ্চিত করা হচ্ছে। 

এ ব্যাপারে বেঙ্গল স্যু ইন্ডস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান টিপু সুলতান বলেন, ঘটনাটি আমার জানা নেই। কারখানার অন্য কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন। আমি ঢাকায় আছি। 

রায়পুর উপজেলা ভাইস চেয়ারম্যান মারুফ বিন জাকারিয়া বলেন, শ্রমিকদেরকে আপাতত আন্দোলন বন্ধ রাখতে বলা হয়েছে। ঈদের পর এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। প্রশাসনের পক্ষ থেকে কারখানার কর্তৃপক্ষের সঙ্গে কথা হয়েছে।



সাতদিনের সেরা