kalerkantho

শুক্রবার । ৪ আষাঢ় ১৪২৮। ১৮ জুন ২০২১। ৬ জিলকদ ১৪৪২

ভিজিএফ-এর লাখ টাকা নিয়ে মেম্বার উধাও!

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি   

১১ মে, ২০২১ ১৭:২২ | পড়া যাবে ২ মিনিটে



ভিজিএফ-এর লাখ টাকা নিয়ে মেম্বার উধাও!

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে এক ইউপি সদস‍্য পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রীর দেওয়া ভিজিএফ-এর এক লাখ পাঁচ হাজার ৩০০ টাকা নিয়ে উধাও হওয়ার খবর পাওয়া গেছে। উপজেলার পাথরডুবি ইউনিয়নে এ ঘটনা ঘটে। এ নিয়ে এলাকায় তোলপাড় শুরু হয়েছে। খবর পেয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম‍্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সংশ্লিষ্ট সূত্র জানা গেছে, উপজেলার পাথরডুবি ইউনিয়নে প্রধানমন্ত্রীর দেওয়া উপহার ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের আওতায় ভিজিএফ কর্মসূচির অধীনে চার হাজার ৩৬১ জনের জন‍্য ৪৫০ টাকা হারে ১৯ লাখ ৬২ হাজার ৫০০ টাকা বরাদ্দ দেওয়া হয়। আজ মঙ্গলবার সকালে ইউপি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) এরফান আলী বরাদ্দের টাকা ব‍্যাংক থেকে উত্তোলন করে বিতরণের জন‍্য সংশ্লিষ্ট ইউনিয়নের ৫নম্বর ওয়ার্ডের ইউপি সদস‍্য আলমগীর হোসেনকে দায়িত্ব দেন। কিন্তু বিতরণের শেষ পর্যায়ে ইউপি সদস‍্য আলমগীর হোসেনের কাছে জমা থাকা ২৩৪ জন উপকারভোগীর ৪৫০ টাকা করে মোট এক লাখ পাঁচ হাজার ৩০০ টাকা নিয়ে সে উধাও হয়ে যায়।

বিষয়টি জানতে পেরে চেয়ারম্যান এরফান আলীসহ অপর সদস‍্যগণ ওই ইউপি সদস‍্যকে কোথাও খুঁজে না পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানান। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মা বিষয়টি জানতে পেরে সহকারী কমিশনার (ভূমি) জাহাঙ্গীর আলমকে সেখানে পাঠান। সহকারি কমিশনার মহোদয় ঘটনাস্হলে উপস্থিত হয়ে বিষয়টি নিয়ে ইউপি চেয়ারম‍্যান অপর সদস‍্যগণের সঙ্গে পরামর্শ করে ভিন্ন উপায়ে ওই ২৩৪ জনের টাকা বিতরণের সিদ্ধান্ত নেন।

টাকা নিয়ে উধাও হওয়া ইউপি সদস‍্য আলমগীর হোসেনের মোবাইলে একাধিক বার কল করেও তাকে পাওয়া যায়নি।

চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) এরফান আলী ঘটনার সত‍্যতা স্বীকার করে বলেন, আমি টাকা সংগ্রহ করে বাকী থাকা ২৩৪ জন উপকারভোগীর মাঝে বিতরণ করেছি।

সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম‍্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলম বলেন, ওই ইউপি সদস‍্যকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তবে ইউপি চেয়ারম‍্যান ভিন্ন উপায়ে টাকা সংগ্রহ করে বিতরণ করছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়ের সঙ্গে কথা বলে সংশ্লিষ্ট ইউপি সদস‍্যের বিরুদ্ধে প্রয়োজনীয় ব‍্যাবস্থা গ্রহণ করা হবে।



সাতদিনের সেরা