kalerkantho

শনিবার । ৫ আষাঢ় ১৪২৮। ১৯ জুন ২০২১। ৭ জিলকদ ১৪৪২

শিমুলিয়ায় চলছে ১৪ ফেরি, স্বস্তিতে পদ্মা পার হচ্ছেন ঘরমুখো মানুষ

অনলাইন ডেস্ক   

১১ মে, ২০২১ ১০:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



শিমুলিয়ায় চলছে ১৪ ফেরি, স্বস্তিতে পদ্মা পার হচ্ছেন ঘরমুখো মানুষ

আজ শিমুলিয়া ঘাটে মানুষের তেমন ভিড় নেই। ছবি: সংগৃহীত

গত কদিন শিমুলিয়া-বাংলাবাজার রুটে ঈদে ঘরমুখো যাত্রীদের উপচে পড়া ভিড় দেখা গেলেও এবার একেবারে ভিন্ন চিত্র। মঙ্গলবার (১১ মে) সকাল থেকে এই রুটে ১৪টি ফেরি চলাচল করছে। নিয়মিত ফেরি চলাচল করায় যাত্রীদের তেমন ভিড় আর নেই। তবে ঘাটে তিন শতাধিক পণ্যবাহী গাড়ি রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভোর থেকে ঘাটে নিয়মিত ফেরি ভিড়ছে। মালবোঝাই ট্রাক, পিকআপ ভ্যান ও ব্যক্তিগত গাড়ি নিয়ে একের পর এক ফেরি ছেড়ে যাচ্ছে। নিয়মিত ফেরি চলায় নির্বিঘ্নে পদ্মা পাড়ি দিতে পেরে খুশি দক্ষিণবঙ্গের যাত্রীরা।

এদিকে শিমুলিয়া ঘাটের প্রবেশ মুখে আজও অবস্থান নিয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ঘাট থেকে প্রায় ১ কিলোমিটার দূরে রাস্তার ওপর ব্যারিকেড দিয়ে রেখেছে তারা। ঘাটে ঢুকতে দেওয়া হচ্ছে না যাত্রীবাহী কোনো পরিবহন। তাই ১ কিলোমিটার হেঁটে যাত্রীরা মালমাল হাতে, মাথায় নিয়ে পরিবার-পরিজন নিয়ে উঠছেন ফেরিতে।

তবে ফেরিতে গণপরিবহন, প্রাইভেট কার যাচ্ছে না। অ্যাম্বুলেন্স, লাশবাহী গাড়ি, জরুরি কোনো পরিবহনের সঙ্গে যাত্রীরা পারাপার হচ্ছে। ফেরি বেশি থাকায় অনেকটা স্বস্তিতেই পদ্মা পার হচ্ছেন ঘরমুখী মানুষ।

মাওয়া ট্রাফিক পুলিশের টিআই হিলাল উদ্দিন বলেন, এ মুহূর্তে ঘাটে ১৪টি ফেরি চলছে। ফেরি চলাচল স্বাভাবিক হওয়ায় ঘাটে মানুষের কোনো জটলা নেই। ঘাটে ব্যক্তিগত কোনো পরিবহনও নেই। তবে ৩ শতাধিক মালবাহী ট্রাক ও পিকআপ ভ্যান রয়েছে।



সাতদিনের সেরা