kalerkantho

শনিবার । ৫ আষাঢ় ১৪২৮। ১৯ জুন ২০২১। ৭ জিলকদ ১৪৪২

'শেখ হাসিনারে আল্লাহ যেন হারা জনম ক্ষমতায় রাহে'

আমতলী (বরগুনা) প্রতিনিধি   

১০ মে, ২০২১ ২০:১২ | পড়া যাবে ২ মিনিটে



'শেখ হাসিনারে আল্লাহ যেন হারা জনম ক্ষমতায় রাহে'

“শেখের মাইয়া শেখ হাসিনারে আল্লাহ যেন হারা জনম ক্ষমতায় রাহে”- বরগুনার আমতলী উপজেলার ঘটখালী গ্রামের বয়োবৃদ্ধ অসহায় আমজেদ ঘরামী (৭৫) প্রধানমন্ত্রীর দেওয়া ঈদ উপহার ২৫০০ টাকা পেয়ে আনন্দে আত্মহারা হয়ে উপরোক্ত কথাগুলো বলেন।

জানা গেছে, বয়োবৃদ্ধ অসহায় আমজেদ ঘরামীর ৩ পুত্র সকলেই ঢাকায় শ্রমিকের কাজ করেন। বৃদ্ধ বাবা-মার খোঁজখবর নেন না তারা। বর্তমানে তিনি অতি কষ্টে তার স্ত্রীকে নিয়ে জীবনযাপন করেন। যৌবনে তিনি কৃষিকাজ, বাঁশ-বেতের কাজ, খেজুরগাছের রস সংগ্রহ, ধান-চালের কাজসহ নানা কাজে পারদর্শী ছিলেন। এসব কাজ করে তিনি জীবনের ৫০টি বছর কাটিয়েছেন একই এলাকার ঘটখালী তালুকদারবাড়িতে। সৎ এই মানুষটি এখন বয়সের ভারে অসহায়। সরকারের দেওয়া বয়স্কভাতা আর স্থানীয় তালুকদার ব্রিকস থেকে প্রাপ্ত সাপ্তাহিক ভাতা দিয়ে তাদের দু’জনের (স্বামী-স্ত্রী) সংসার চলে তার।

সম্প্রতি তিনি ডায়রিয়ায় আক্রান্ত হয়ে অনেক দিন অসুস্থ ছিলেন। ডায়রিয়া থেকে সুস্থ হওয়ার পর গত ৮ মে (শনিবার) তার ব্যবহৃত মুঠোফোনে প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ২৫০০ টাকার ম্যাসেজ পেয়ে তিনি আনন্দে আত্মহারা হয়ে পড়েন। এ জন্য তিনি নামাজ পড়ে প্রাণ খুলে প্রধানমন্ত্রীর জন্য দোয়া করেন।

বয়োবৃদ্ধ আমজেদ ঘরামী বলেন, এই পবিত্র রমজান মাসে আমি প্রাণখুলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করেছি। তিনি আমার মতো অসহায় বয়োবৃদ্ধের জন্য মোবাইল ফোনে ঈদ উপহার ২৫০০ টাকা পাঠাইছেন। তিনি আনন্দে আত্মহারা হয়ে বলেন, মোগো মতো গরিবের জন্য শেখের মাইয়া শেখ হাসিনারে আল্লাহ যেন হারা জনম এ দেশের ক্ষমতায় রাহে।



সাতদিনের সেরা