kalerkantho

রবিবার । ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৩ জুন ২০২১। ১ জিলকদ ১৪৪২

হাসপাতাল থেকে পালানো ভারতফেরত ৭ করোনা রোগীর জামিন

যশোর প্রতিনিধি   

১০ মে, ২০২১ ১৬:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



হাসপাতাল থেকে পালানো ভারতফেরত ৭ করোনা রোগীর জামিন

যশোর জেনারেল হাসপাতাল থেকে পালিয়ে যাওয়া ভারতফেরত ৭ করোনা রোগীর জামিন মঞ্জুর করেছেন আদালত।  তাদের গ্রেপ্তার দেখিয়ে আজ সোমবার যশোর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করে পুলিশ। শুনানি শেষে আদালতের বিচারক মাহাদী হাসান তাদের জামিন মঞ্জুর করেন। 

ভারতফেরত গ্রেপ্তার সাতজন হলেন, যশোর শহরের পশ্চিম বারান্দিপাড়া এলাকার বিশ্বনাথ দত্তের স্ত্রী মণিমালা দত্ত (৪৯), সাতক্ষীরার আশাশুনি উপজেলার প্রতাপপাড়া গ্রামের মিলন হোসেন (৩২), রাজবাড়ী সদর উপজেলার রামকান্তপুর গ্রামের নাসিমা আক্তার (৫০), খুলনা সদর উপজেলার বিবেকানন্দ (৫২), খুলনার পাইকগাছা উপজেলার ডামরাইল গ্রামের আমিরুল সানা (৫২), খুলনার রূপসা উপজেলার সোহেল সরদার (১৭) এবং স্থানীয় রোগী যশোর সদর উপজেলার পাঁচবাড়িয়া গ্রামের রবিউল ইসলামের স্ত্রী ফাতেমা (১৯)।

গত ২৩ ও ২৪ এপ্রিল ভারতফেরত করোনা আক্রান্ত কিছু পাসেপার্ট যাত্রী যশোর জেনারেল হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়। এরপর হাসপাতাল থেকে ৭ ভারত ফেরত করোনা আক্রান্ত ও স্থানীয়ভাবে আক্রান্ত তিনজনসহ মোট ১০জন পালিয়ে যান। এরপর পলাতক সকলকে শনাক্ত করে হাসপাতালে ফিরিয়ে আনা হয়। এ ঘটনায় গত ৮ মে শনিবার যশোর কোতোয়ালি থানার পুলিশ ২০১৮ সালের সংক্রামক রোগ প্রতিরোধ আইনের ২৫ (২) ধারায় পলাতকদের বিরুদ্ধে আদালতে অভিযোগ দাখিল করে। পুলিশের আবেদনের প্রেক্ষিতে আদালত ওই ১০ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। আজ সোমবার সকালে পুলিশ যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল থেকে তাঁদের মধ্যে সাতজনকে প্রেপ্তার করে আদালতে পাঠায়।



সাতদিনের সেরা