kalerkantho

বৃহস্পতিবার । ১০ আষাঢ় ১৪২৮। ২৪ জুন ২০২১। ১২ জিলকদ ১৪৪২

এক বৃন্তে ৭টি লাউ!

অভয়নগর (যশোর) প্রতিনিধি   

৯ মে, ২০২১ ১৩:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



এক বৃন্তে ৭টি লাউ!

যশোরের অভয়নগরে কামরুল হাসান নামে স্থানীয় এক সাংবাদিকের বাড়ির লাউ গাছের এক বোঁটায় ৭টি লাউ ধরেছে। গাছ ও লাউ দেখতে গ্রামবাসী ভিড় করছে। কামরুল হাসান উপজেলার চলিশিয়া ইউনিয়নের কোটা গ্রামের তরফদার পাড়ার মৃত মোশারফ হোসেন তরফদারের ছেলে। 

সরেজমিনে রবিবার (৯ মে) সকালে তরফদার পাড়ায় গিয়ে দেখা যায়, কামরুল হাসানের বাড়ির আঙিনায় বেশ কয়েকটি লাউ গাছ রয়েছে। গাছগুলোতে ছোট-বড় অনেক লাউ ধরেছে। এর মধ্যে একটি গাছের একটি বোঁটায় ৭টি লাউ দেখা যায়। ৬টি লাউ প্রায় একই সাইজের হলেও একটি লাউ আকারে বড় হয়েছে। গ্রামবাসী লাউ দেখতে আসছে।  

লাউ গাছ রোপণকারী নওয়াপাড়া প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক কামরুল হাসান কালের কণ্ঠকে জানান, বাজার থেকে কেনা লাউ গাছের বীজ বাড়ির আঙিনায় রোপণ করি। বীজ থেকে বেশ কয়েকটি গাছও জন্ম নেয়। এরপর প্রায় প্রতিটি গাছে ফুল আসে এবং ফল ধরতে শুরু করে। তবে একটি গাছে ঘটে ব্যতিক্রম। সেই গাছের একটি বোঁটায় ১১টি লাউ ধরে। চারটি লাউ শুরুতে নষ্ট হয়ে ঝরে যায়। বর্তমানে ৭টি লাউ রয়েছে। আল্লাহ চাইলে সবই সম্ভব। লাউ এবং গাছ দেখতে বিভিন্ন এলাকা থেকে মানুষ প্রতিদিন বাড়িতে আসছে। 

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ গোলাম ছামদানী মুঠোফোনে জানান, এক বৃন্তে ৭টি লাউ সচরাচর মেলে না। একটি ব্যতিক্রমী ঘটনা। জেনেটিক কারণে এমনটি ঘটেছে। তারপরও সব সৃষ্টিকর্তার ইচ্ছা। 



সাতদিনের সেরা