kalerkantho

রবিবার । ৬ আষাঢ় ১৪২৮। ২০ জুন ২০২১। ৮ জিলকদ ১৪৪২

পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি বন্ধ, নদীপারের অপেক্ষা মানুষের

অনলাইন ডেস্ক   

৯ মে, ২০২১ ০৮:৩৭ | পড়া যাবে ১ মিনিটে



পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি বন্ধ, নদীপারের অপেক্ষা মানুষের

ছবি: কালের কণ্ঠ

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে আবারো বন্ধ হয়ে গেছে ফেরি চলাচল। আজ রবিবার (৯ মে) সকাল সাড়ে ৭টা থেকে এ রুটে ফেরি চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। এর ফলে পারাপারের অপেক্ষায় আটকা পড়েছে অনেক মানুষ।

সরেজমিনে দেখা গেছে, ঘাটে অনেক যাত্রী ফেরিপারের অপেক্ষায় পন্টুনে অপেক্ষা করছে। দূরপাল্লার যানবাহনসহ আন্তজেলা গণপরিবহন চলাচল বন্ধ থাকায় ভেঙে ভেঙে যে যার মতো গাড়িতে করে ঘাটে এসে পারের অপেক্ষায় রয়েছে।

এর আগে গতকাল শনিবারও মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে ঈদে ঘরমুখী মানুষের ঢল নামে। দুপুরে ফেরি চলাচল শুরু হলে ভিড় কিছুটা কমতে থাকে।

যাত্রীদের অভিযোগ, 'গভীর রাতে পূর্ব ঘোষণা ছাড়া বিআইডাব্লিউটিসি কর্তৃপক্ষ ফেরি বন্ধ করে দেওয়ায় তাদের এ দুর্ভোগ সৃষ্টি হয়েছে। বিষয়টি জানা থাকলে অবশ্যই তারা বের হতেন না।ঢাকা থেকে দেশের দক্ষিণাঞ্চলগামী কয়েকজন যাত্রী জানান, তাঁরা পরিবার নিয়ে সকালে ঘাটে এসে পারের অপেক্ষায় রয়েছেন। ফেরি বন্ধের বিষয়টি তারা জানতেন  না। এখন ঘাটে এসে দুর্ভোগের মধ্যে পড়েছেন।

ঘাট কর্তৃপক্ষের দাবি, লকডাউনের শুরু থেকেই পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি চলাচল সীমিত করা হয়েছে। শুধু জরুরি যানবাহন ছাড়া কিছুই পারাপার করা হচ্ছে না।



সাতদিনের সেরা