kalerkantho

শুক্রবার । ১১ আষাঢ় ১৪২৮। ২৫ জুন ২০২১। ১৩ জিলকদ ১৪৪২

খরচের টাকা বাচিয়ে ২০০ হতদরিদ্রের মুখের হাসি কিনল ওরা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

৮ মে, ২০২১ ২১:২১ | পড়া যাবে ২ মিনিটে



খরচের টাকা বাচিয়ে ২০০ হতদরিদ্রের মুখের হাসি কিনল ওরা

নিজেদের পকেট খরচের টাকা বাচিয়ে ২০০ হতদরিদ্র পরিবারের পাশে দাঁড়াল রাজশাহীর ৮০ জন শিক্ষার্থী। যারা এ বছর অনুষ্ঠিতব্য এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের প্রস্তুতি নিচ্ছে। শনিবার তাদের উদ্যোগে নগরীর বাজে কাজলা ও তালাইমারী এলাকার পদ্মা পাড়ের হতদরিদ্রদের মাঝে ৫১০ টাকা মূল্যের একটি করে প্যাকেট করা ঈদ সামগ্রী উপহার দেওয়া হয়। প্রতিটি প্যাকেটে ছিল চাল, ডাল, চিনি, সোয়াবিন তেল, সাবান, নুডুলস, সেমাই ও মাস্ক।

দ্যা হ্যাপিনেস’ প্রযেক্ট নাম দিয়ে ‘ঈদ সেলিব্রেশন উইথ অল’র ব্যানারে শনিবার সকাল ১১টা থেকে নগরীর হতদরিদ্র ২০০ পরিবারের মাঝে এ ঈদ সামগ্রী বিতরণ করে ওই শিক্ষার্থীরা। এতে করে তাদের প্রায় এক লাখ টাকা ব্যয় হয়েছে বলেও তারা জানায়। আর এ টাকা তারা সংগ্রহ করে নিজেদের পকেট খরচ বাঁচিয়ে অথবা নিজেদের বাবা-মার নিকট থেকে চেয়ে নিয়ে। সবমিলিয়ে ৮০ জন অংশ নেয় এই কার্যক্রমে।

এ কাজের অন্যতম উদ্যোক্তা সৌহিক রোহিত বলে, করোনার কারণে আমাদের এসসি পরীক্ষা কবে নাগাদ হবে তার কোনো নিশ্চয়তা নাই। কিন্তু এই করোনার কারণে অনেক মানুষ যে বিপদে আছে। ঈদে বিপদগ্রস্ত এইসব মানুষদের ঘরে ঘরে নেমে আসবে আরো অর্থনৈতিক কষ্ট। তাই আমরা নিজেদের টাকা বাচিয়ে কিছু মানুষকে সহযোগিতা করার উদ্যোগ নেয় কয়েকজন বন্ধু মিলে। তাতে আরও অনেকেই যোগ দেয়। একে একে রাজশাহী নগরীর বিভিন্ন স্কুলের এসএসসি পরীক্ষার্থী প্রায় ৮০ জন বন্ধু আমরা যোগ দেয় অর্থ প্রদানে। তাতে প্রায় এক লাখ টাকা সংগ্রহ হয়। তা দিয়ে আমরা হতদরিদ্র মানুষদের মুখে হাসি ফুটাতে নেমে পড়ি।

তাদের এ কাজের উদ্যোক্তাদের মধ্যে আরো যারা ছিল তারা হলো-রুপোশ মেরিন রাজ, মাহিম আমদে সাবাব, মাহমুদ ই রেজা প্রমুখ।



সাতদিনের সেরা